১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

সভাপতি পদে মনোনয়নপত্র কিনলেন তাবিথ

-

বাফুফের ২৬ অক্টোবরের নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছিল গত পরশু থেকে। তবে সেদিন সভাপতি পদে কেউ মনোনয়নপত্র কেনেননি। গতকাল এ পদে দু’টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। বহুল প্রতীক্ষিত তাবিথ আওয়াল গতকাল মনোনয়নপত্র কিনেছেন সভাপতি পদে। তবে তিনি নিজে এসে এ মনোনয়নপত্র নেননি। তার পক্ষে নোফেল স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন ভূঁইয়া শাহীন এ মনোনয়নপত্র ক্রয় করেন। কাল সবাইকে অবাক করে দিয়ে সভাপতি পদে মনোনয়নপত্র কিনেছেন এ এফ এম মিজানুর রহমান চৌধুরী নামের এক ব্যক্তি। অখ্যাত এ ব্যক্তি দিনাজপুরের ক্রীড়া সংগঠক। স্থানীয় ফুটবলার তৈরিতে তার বড় ভূমিকা আছে বলে জানা গেছে। মিজানও অবশ্য নিজে এসে মনোনয়নপত্র কেনেননি। তার পক্ষে কিনেছেন আরেক জন।
গতকাল সদস্যপদে আরো তিনটি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। দিপালী যুবসংঘের সাধারণ সম্পাদক শফিউল আজম ভূঁঁইয়া শোয়েব এবং ম্যাক্স গ্রুপের কর্মকর্তা, মোহামেডান স্পোটিং ক্লাবের টেকনিক্যাল কমিটির সদস্য ও নবাবপুর ক্রীড়া চক্রের সভাপতি মঞ্জুরুল করিম ও শরীফ উদ্দিন। এর আগে পরশু সদস্যপদে মনোনয়ন পত্র কেনেন সাফ জয়ী ফুটবল দলের সদস্য এবং গত বছর বাংলাদেশ অনূর্ধŸ-১৬ দলের কোচ সাইফুল রহমান মনি।
তাবিথ আওয়াল বাফুফে দুইবারের সহসভাপতি ছিলেন। দায়িত্বের সাথে কাজ করার জন্য তিনি দারুণ সুনাম অর্জন করেছিলেন। এরপরও তাকে গত নির্বাচনে হারিয়ে দেয়া হয় আওয়ামীপন্থী এবং ধান্ধাবাজ কাউন্সিলরদের কারসাজিতে। এতে খোদ বাফুফের শীর্ষ কর্মকর্তারাই কলকাঠি নাড়েন।
তবে গতকালও মনোনয়নপত্র কেনেননি সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দেয়া তরফদার রুহুল আমিন। সময় আর মাত্র একদিন। আজ সরকারি ছুটি। ফলে আগামীকাল শেষ দিনে তিনি এ মনোনয়নপত্র কেনেন কি না সেটাই দেখার বিষয়। তবে ফুটবল অঙ্গনে গুঞ্জন তিনি অন্য পদে নির্বাচন করতে পারেন। সেক্ষেত্রে আরেক কর্মকর্তা ছাড় দিতে পারেন নিজের পছন্দের পদে। নিজের কেনা পছন্দের পদের মনোনয়নপত্র জমা না দিয়ে অন্য পদের মনোনয়নপত্র কিনে জমা দিতে পারেন তরফদারের জন্য। এমন গুঞ্জন একেবারে উড়িয়ে দেননি তরফদারের ঘনিষ্ঠ এক মতিঝিল ক্লাবপাড়ার এক কর্মকর্তা। তার মতে, ‘এখনোতো একদিন বাকি। শেষ দিনে কী হয় বলা যায় না। দেখা যাক কী হয়।’ যদিও এ নিয়ে তরফদারকে ফোন দিলেও তাকে পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement