০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

কষ্টের জয় লিভারপুলের

ক্রিস্টাল প্যালেসের গোলকিপার হেন্ডারসনের পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠাচ্ছেন লিভারপুলের জোথা : ইন্টারনেট -

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে কষ্টের জয় পেয়েছে লিভারপুল। দিয়েগো জোতার একমাত্র গোলে জয় নিয়ে ফিরল আর্না স্লটের দল। আর এই জয়ে টেবিলে শীর্ষস্থান আরো সংহত করল অল রেডরা। অবশ্য ম্যাচ শুরুর প্রথম মিনিটেই প্যালেসের এডি এনকেতিয়াহ প্রথম আক্রমণ থেকেই লিভারপুলের জালে বল পাঠিয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে সেই গোল বাতিল করেন রেফারি। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে জয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই ফিরল লিভারপুল।
ক্রিস্টালের মাঠ সেলহার্স্ট পার্কে এই জয়ে ২০১৪ সালের নভেম্বরের পর অপরাজেয় যাত্রা অব্যাহত রাখল লিভারপুল। তবে গতকালের পাওয়া জয়টি ছিল অনেক কষ্টের। ম্যাচের প্রথম মিনিটের ওই ধাক্কার পর দ্রুতই নিজেদের গুছিয়ে নেয় লিভারপুল। মাঝমাঠে জায়গা বাড়াতে শুরু করে তারা। এর ফলও পেয়ে যায় দ্রুতই। ম্যাচের ৯ মিনিটে জোতার গোলে এগিয়ে যায় লিভারপুল। গোলটি ছিল দলীয় প্রচেষ্টার দুর্দান্ত এক উদাহরণ। মাঝমাঠে বল পেয়ে কনস্টান্টিনোস সিমিকাস বাঁ দিকে পাস দেন কোডি গাকপোকে। ডাচ ফরোয়ার্ড বল নিয়ন্ত্রণে নিয়ে দেখেশুনে বক্সের দিকে এগিয়ে যাওয়া জোথাকে বাড়িয়ে দেন। ঠান্ডা মাথায় ক্রিস্টাল প্যালেসের গোলরক্ষক ডিন হেন্ডারসনের দুই পায়ের ফাঁক দিয়ে বল পাঠান জালে পর্তুগিজ এই তারকা। আর এই গোলেই ম্যাচের ভাগ্য নির্ধারণ হলেও জয়ের আনন্দের মাঝে একটি ধাক্কাও খেয়েছে লিভারপুল। চোট পড়েছেন প্রথম পছন্দের গোলরক্ষক অ্যালিসন।
দ্বিতীয়ার্ধে দারুণ দু’টি সেভ করা অ্যালিসন চোট পেয়ে মাঠ ছেড়ে। ধারণা করা হচ্ছে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন এই ব্রাজিলিয়ান গোলরক্ষক। তার চোটে লিভারপুলের জার্সিতে অভিষেক হয় ২৩ বছর বয়সী গোলরক্ষক ভিতেস্লাভ জারোসের। ম্যাচের ৭৯ মিনিটে চোট পেয়ে অ্যালিসন মাঠ ছাড়লে লিভারপুলের ভয় বাড়ে। কিন্তু চেক প্রজাতন্ত্রের গোলরক্ষক শেষের দিকে দু’টি ভালো সেভ করে দলকে বিপদমুক্ত রাখেন। এই জয়ে ৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।

 


আরো সংবাদ



premium cement