৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হোয়াইটওয়াশ নিউজিল্যান্ড

-


শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেটে ১৯৯ রান নিয়ে খেলা শেষ করে নিউজিল্যান্ড। ইনিংস হার এড়াতে তখনো ৩১৫ রান করতে হতো কিউইদের। গলের স্পিন সহায়ক উইকেটে যেটা অসম্ভবই। চতুর্থ দিনে অসম্ভবকে সম্ভবও করতে পারেনি সফরকরীরা। দ্বিতীয় ইনিংসে ৩৬০ রানেই গুটিয়ে যায় তারা। এটি কিউদের ৬ বছর পর ইনিংস ব্যবধানে পরাজয়। আর দ্বিতীয় টেস্ট ইনিংস ও ১৫৪ রানে জিতে দুই টেস্টের সিরিজে নিউজিল্যান্ডকে ধবলধোলাই করল শ্রীলঙ্কা।
গলে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে গড়া ৬০২ রানের জবাবে ৮৮ রানেই প্রথম ইনিংসে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। ফলে এই টেস্টের ভাগ্য লেখা হয়ে গেছে টেস্টের তৃতীয় দিনেই। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা এগিয়ে ছিল ৫১৫ রানে। এরপর দ্বিতীয় ইনিংসেও টিম সাউদির দল খুব একটা ভালো ব্যাটিং করতে পারেনি। ফলোঅন করতে নেমে নিউজিল্যান্ড প্রথম ওভারে কোনো রান করার আগেই হারায় ওপেনার টম লাথামকে। এরপর দ্বিতীয় উইকেটে ৯৭ রান যোগ করেন ডেভন কনওয়ে ও কেন উইলিয়ামসন। এক উইকেট হারিয়ে ৯৭ রানের পর পাঁচ উইকেট হারিয়ে ১২১ রান নিউজিল্যান্ডের। এরপর ব্লান্ডেল ও ফিলিপসের প্রতিরোধ।
ব্লান্ডেল ৪৭ ও ফিলিপস ৩২ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেন। এদিন ব্লান্ডেল করেন ৬০ ও ফিলিপস ৭৮। দু’জনকেই আউট করেছেন পেইরিস। ক্যারিয়ারের প্রথম টেস্টের প্রথম ইনিংসের তিন উইকেটের সাথে এবার দ্বিতীয় ইনিংসে ছয় উইকেট মিলিয়ে ৯ উইকেট নিয়েছেন তিনি। আর দুই ইনিংস মিলে শ্রীলঙ্কার স্পিনাররা নিয়েছেন নিউজিল্যান্ডের ১৯ উইকেট।


আরো সংবাদ



premium cement