২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দরিভাল চান পুরো ফিট নেইমারকে

-

আগামী মাসে বিশ্বকাপ ২০২৬ ল্যাটিন অঞ্চলে বাছাইয়ে ব্রাজিলের দুই প্রতিপক্ষ চিলি ও পেরু। এই দুই ম্যাচকে সামনে রেখে স্কোয়াড ঘোষণা করেছেন কোচ দরিভাল জুনিয়র। ১১ ও ১৬ অক্টোবরে যথাক্রমে চিলি ও পেরুর মোকাবেলা করবে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই দলে চোটের কারণে জায়গা হয়নি নেইমার জুনিয়রের। স্কোয়াডে তাকে না রাখলেও ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে জাতীয় দলে দেখতে চান কোচ। তবে অক্টোবরে তার ফেরা হচ্ছে না নিশ্চিতভাবেই। নভেম্বর বা আগামী ফেব্রুয়ারিতেও তাকে না পেলে সমস্যার কিছু দেখছেন না কোচ। এই তারকাকে প্রবলভাবেই দলে চাইলেও তাড়া নেই, জাতীয় দলে তিনি দেখতে চান পুরো ফিট নেইমারকেই।
দরিভাল বলেন, ‘আমরা অপেক্ষা করব, আমরা ধৈর্য ধরব। সে যদি অক্টোবরে ফিরতে না পারে, নভেম্বরে এমনকি ফেব্রুয়ারিতেও ফিরতে না পারে, কোনো সমস্যা নেই। তাকে আত্মবিশ্বাসী হয়ে উঠতে হবে, খেলতে হবে ও সবকিছুর ওপরে চোট থেকে পুরোপুরি মুক্তি পেতে হবে।’
তিনি যোগ করেন, ‘আমরা উপলব্ধি করতে শুরু করেছি যে, সে কতটা গুরুত্বপূর্ণ। সে যদি সামনের বছরগুলোয় ফিরে আসে, বিশ্ব ফুটবলের সেরাদের একজনকে আমরা আমাদের জাতীয় দলে ফিরে পাবো তার ক্যারিয়ারের স্মরণীয় সময়ে।’

গত বছর আগস্টে সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালে নাম লেখান নেইমার। দলটির হয়ে খেলেছেন মাত্র তিনটি ম্যাচ। গত বছরের অক্টোবরে বিশ্বকাপ বাছাইপর্ব উরুগুয়ের বিপক্ষে খেলতে নেমে ইনজুরিতে পড়েছেন ব্রাজিলের এই তারকা ফুটবলার। ম্যাচের ৪৫ মিনিটে চোটে পড়েন নেইমার। প্রতিপক্ষের নিকোলাস ডি লা ক্রুজের করা ফাউলের শিকার হন তিনি। এর পর থেকে প্রায় এক বছর মাঠের বাইরে নেইমার। বাঁ হাঁটুর অস্ত্রোপচারের পর এখনো সেরে ওঠার অপেক্ষায় এই তারকা ফরোয়ার্ড। চোটে পড়ার পর থেকে জাতীয় দলের হয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো ছাড়াও তিনি খেলতে পারেননি গত কোপা আমেরিকায়। তাকে ছাড়া ব্রাজিলের অবস্থাও ছিল বেহাল। বিশ্বকাপ বাছাইয়ে কনমেবল অঞ্চলে আট ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা পয়েন্ট তালিকা পাঁচে। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্জেন্টিনা। ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে কলম্বিয়া।
আসন্ন দুই ম্যাচকে সামনে রেখে দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ২০ বছর বয়সী সেন্টার-ব্যাক আবনার ও ২৩ বছর বয়সী ফরোয়ার্ড ইগরা জেসুস। ফিরেছেন দু’টি ম্যাচ খেলা ডিফেন্ডার ভ্যান্ডারসন।
ব্রাজিল স্কোয়াড : গোলরক্ষক- অ্যালিসন, বেন্টো, এডারসন; ডিফেন্ডার- ড্যানিলো, ভ্যান্ডারসন, আবনার, গুইলার্মে আরানা, ব্রেমার, এডার মিলিতাও, গ্যাব্রিয়েল ম্যাগালহেস, মারকুইনহাস; মিডফিল্ডার- আন্দ্রে, ব্রুনো গুইমারেস, গেরসন, রড্রিগো, লুকাস পাকেটা; ফরোয়ার্ড- এন্ড্রিক, গ্যাব্রিয়েল মার্টিনেলি, ইগর জেসুস, লুইজ হেনরিক, রাফিনহা, সাভিনহো, ভিনিসিয়াস জুনিয়র।

 

 


আরো সংবাদ



premium cement