২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘মাদ্রিদ ডার্বির’ লড়াই দেখার অপেক্ষা

-

লা লিগায় টানা ৩৯ ম্যাচ হারেনি রিয়াল মাদ্রিদ। অপরাজিত থাকার এই ধারার পথে রিয়ালের সামনে এবার বাধা নিজেদের শহরের আরেক ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদ। ‘মাদ্রিদ ডার্বির’ রোমাঞ্চকর লড়াই আজ রাতেই দেখা যাবে।
এই ম্যাচে দেখা যাবে না রিয়ালের আক্রমণভাগের মধ্যমণি কিলিয়ান এমবাপ্পেকে। ঊরুতে চোট পেয়ে অন্তত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন ফ্রেঞ্চ এই ফুটবল। তাকে ছাড়াই পরিকল্পনা সাজাতে হবে কোচ কার্লো অ্যানচেলোত্তিকে। তবে প্রতিপক্ষের প্রধান তারকাকে মোকাবেলা করতে না হলেও নির্ভার থাকার সুযোগ পাচ্ছেন না অ্যাথলেটিকোর কোচ দিয়েগো সিমিওনে। দলের গুরুত্বপূর্ণ ডিফেন্ডার সিজার আজপিলিকুয়েতা ও অ্যাটাকিং মিডফিল্ডার পাবলো ব্যারিওসের চোট ভোগাতে পারে তাকে। এই ম্যাচ দিয়ে মাঠে ফিরতে পারেন এমবাপ্পের জাতীয় দলের সতীর্থ এডওয়ার্ড কামাভিঙ্গা।
২০২২ সালের পর লিগে সিমিওনের দলকে হারাতে পারেনি অ্যানচেলোত্তির দল। তবে রিয়ালের জন্য সুখবর হতে পারে মাঠে গোলরক্ষক থিবো কোর্তোয়ার উপস্থিতি। বেলজিয়াম এই গোলরক্ষক গোলপোস্টের নিচে থাকলে যে অ্যাথলেটিকোর বিপক্ষে কখনোই হারে না তার দল। মাদ্রিদ ডার্বিতে রিয়ালের জার্সিতে গ্লাভস হাতে ৯ ম্যাচের মধ্যে পাঁচ জয় ও চারবার ড্র করেছে ৩৪টি লিগ জয়ী ক্লাবটি। এর মধ্যে আবার ছয় ম্যাচে ক্লিনশিট রেখেছেন কোর্তোয়া।
তবে বর্তমান লিগ চ্যাম্পিয়ন দলের জন্য চিন্তার বিষয়, চলতি মৌসুমে প্রথম গোলের দেখা পেতে বিলম্ব হওয়া। এর সাথে এমবাপ্পের অনুপস্থিতিতে আক্রমণভাগের নেতৃত্ব দিতে হবে ভিনিসিয়াস জুনিয়রকে। অ্যাথলেটিকোর বিপক্ষে ব্রাজিলিয়ান এই তারকা যে কখনো গোলের দেখাই পায়নি। প্রতিপক্ষের মাঠ থেকে পূর্ণ ৩ পয়েন্ট অর্জনে এ জন্য দলের সতীর্থদের জ্বলে ওঠা গুরুত্বপূর্ণ।

 


আরো সংবাদ



premium cement