২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সিরিজ জয় দেখছে শ্রীলঙ্কা

-

তৃতীয় দিনে ভয়ঙ্কর হয়ে উঠলেন শ্রীলঙ্কান দুই স্পিনার প্রবাথ জয়সুরিয়া ও নিশান পেরিস। প্রথম টেস্টে সেরার পুরস্কার জেতা বাঁ হাতি স্পিনার আবার ধস নামালেন নিউজিল্যান্ডের ব্যাটিংয়ে। আগের দিনের দুই উইকেটের সাথে এ দিন দারুণ বোলিংয়ে সাজঘরে ফেরালেন কিউই আরো চার ব্যাটারকে। সাথে যোগ দিলেন অভিষিক্ত নিশান পেরিস। নিলেন তিন উইকেট। দুই স্পিনারের দাপটে প্রথম ইনিংসে ৮৮ রানেই অলআউট করে ফলো-অনে নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসেও ১২১ রানে পাঁচ উইকেট হারানোর পর কিছুটা হাল ধরেন টম ব্লান্ডেল ও গ্লেন ফিলিপস। তৃতীয় দিন শেষে পাঁচ উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ সফরকারীদের। ইনিংস ব্যবধানে পড়ায় এড়াতে হলে আরো ৩১৫ রান করতে হবে নিউজিল্যান্ডকে।
দ্বিতীয় ইনিংসেও বল হাতে জ্বলে উঠেছেন পেরিস ও জয়সুরিয়া। তিন উইকেট ঝুলিতে পুড়েছেন অভিষিক্ত স্পিনার পেরিস ও একটি উইকেট নেন জয়সুরিয়া। দু’জনের স্পিনে কাবু হওয়া কিউইদের বিপক্ষে ইনিংস ব্যবধানে জয়ের সুবাস পাচ্ছে শ্রীলঙ্কা। এ দিনের শেষ সেশনের বেশির ভাগ সময়ই খেলা হয়নি আলোস্বল্পতায়। পরে শুরু হয় বৃষ্টি। আগেভাগে দিনের খেলা শেষ হওয়ায় জয়ের অপেক্ষা বাড়ল লঙ্কানদের। আগের দিনের দুই উইকেট ২২ রানে নিয়ে দিন শুরু করার পর প্রথম সেশনেই দুইবার ব্যাটিংয়ে নামতে হয় কিউইদের। এই সময়ে উইকেট পড়ে ৯টি। একে বরে এক সেশনে দুইবার ব্যাটিংয়ে নামতে হয় কেন উইলিয়ামসনকে। প্রথম ইনিংসে তার বিদায়েই শুরু হয় ইনিংসে ধস। শেষ পর্যন্ত ৩৯.৫ ওভারেই অলআউট।
৫১৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১২১ রানে পাঁচ উইকেট হারানো পর প্রতিরোধ গড়েন ব্লান্ডেল ও ফিলিপস। তাদের জুটি শেষ পর্যন্ত ভাঙতে পারেনি শ্রীলঙ্কা। কিছুটা আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৭৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ করেন তারা। ৪৭ রানে ব্লান্ডেল ও ৩২ রানে খেলছেন ফিলিপস।


আরো সংবাদ



premium cement