২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সমতায় ফিরল ইংলিশরা

-

সিরিজে ফিরে আসাটা দুর্দান্তভাবেই লিখল ইংল্যান্ড। বৃষ্টিবিঘিœত ৩৯ ওভারের ম্যাচে গত পরশু মিচেল মার্শের দলকে ১৮৬ রানের বিশাল ব্যবধানে হারায় হ্যারি ব্রুকের দল। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচ হারের পর টানা দুই ম্যাচে অস্ট্রেলিয়াকে ন্যূনতম সুযোগ না দিয়ে সিরিজ ২-২ ব্যবধানে সমতায় ফিরল ইংল্যান্ড। আগামীকাল সিরিজ নির্ধারণী শেষ ম্যাচটি এখন রূপ নিলো অলিখিত ফাইনালে।
লর্ডসে বৃষ্টিবিঘিœত ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৩৯ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৩১২ রানের পাহাড় গড়ে তুলে ইংল্যান্ড। বড় লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে ২৪.৪ ওভারে ১২৬ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ম্যাথু পটস চারটি, ব্রাইডন কার্স তিনটি ও দু’টি উইকেট নেন জোফরা আর্চার। ৫৮ বলে ৮৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন ব্রুক।
বৃষ্টির কারণে ৩৯ ওভারে নেমে আসা ম্যাচে ঝড় শুরু হয় মূলত হ্যারি ব্রুকের ব্যাটে। এরপর লিয়াম লিভিংস্টোনের বিধ্বংসী ব্যাটিংয়ে ঝড় রূপ নেয় মহাপ্রলয়ে। এর আগে বেন ডাকেটের ব্যাট থেকে আসে ৬৩ রান। ২৭ বলে ৬২ রানের ক্যামিও ইনিংস খেলেন লিভিংস্টোন। বল হাতে এ দিন ভুলে যাওয়ার মতো একটি দিন কাটিয়েছেন মিচেল স্টার্ক। এই পেসারের করা ইনিংসের শেষ ওভারে চার ছক্কা ও এক চারে ২৮ রান তোলেন লিভিংস্টোন। অস্ট্রেলিয়ার ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সবচেয়ে খরুচে বোলিং করার অনাকাক্সিক্ষত রেকর্ডে নাম লেখালেন স্টার্ক। এর আগে অসি আর কোনো বোলারই নিজের স্পেলে এত রান খরচ করেননি ৫০ ওভারের ক্রিকেটে।
রান তাড়ায় অসি দুই ওপেনার মিচেল মার্শ ও ট্রাভিস হেড দারুণ শুরু এনে দেন। অস্ট্রেলিয়ার প্রথম উইকেটের পতন ৬৮ রানে। এর পরই ধস নামে দলটির ব্যাটিং লাইনআপে। পরে বাকি ৫৮ রানে সব উইকেট হারায় মার্শরা।

 


আরো সংবাদ



premium cement