২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নিজেদের মাঠে পয়েন্ট হারাল সিটি

-

চ্যাম্পিয়ন্স লিগে চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াইয়ে উত্তাপ ছড়াল ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ও ইতালির ইন্টার মিলান। সমান তালে লড়াই করলেও ম্যাচে কেউ নায়ক হয়ে উঠতে পারেনি। অচেনা জার্সিতে নিজেদের চেনা ছন্দে মেলে ধরতে পারল না সিটিজেনরা। সেই সুযোগ নিতে পারেনি দ্য ব্ল্যাক অ্যান্ড ব্লুজরা। গত পরশুর ম্যাচটি গোলশূন্যভাবে ড্র হওয়ায় সিটির মাঠ থেকে এক পয়েন্ট নিয়ে ফিরেছি ইন্টার।
দিনের অন্য ম্যাচে জিরোনার গোলরক্ষক পাওলো গাজানিগার ভুলে জয় পেয়েছে পিএসজি। ক্লাব ব্রুগকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান রানার্সআপ বরুশিয়া ডর্টমুন্ড। বোলোগ্না থেকে গোলশূন্য ড্র করে এক পয়েন্ট নিয়ে ফিরেছে শাখতার ডোনেস্ক। সালসবুর্গকে ৩-০ গোলে হারিয়েছে স্পার্তা প্রাগা। সেল্টিকের নিজ মাঠে ৫-১ গোলে হারিয়েছে সেøাভান ব্রাটিসøাভাকে।
ইতিহাদ স্টেডিয়ামে পেপ গার্দিওলার দলের পারফরম্যান্স ফিকে ছিল প্রথমার্ধে। বিরতির পর আক্রমণাত্মক ফুটবলে আধিপত্য ছড়ায় তারা। বল দখলে ৬০ শতাংশ এগিয়ে থেকে পুরো ম্যাচে গোলের জন্য ২২টি শট নিয়ে মাত্র পাঁচটি লক্ষ্যে রাখতে সিটি। অপর দিকে ১৩ শটের চারটি লক্ষ্যে ছিল ইন্টারের। ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে প্রথম চার ম্যাচে ৯ গোল করা আর্লিং হলান্ড পুরো নব্বই মিনিটজুড়েই নিজের ছায়া হয়ে রইলেন। দুই দলের হয়ে যে ২২ জন খেলোয়াড় ম্যাচ শুরু করেছেন, তাদের মধ্যে সর্বনিম্ন মাত্র ১৪ বার বলে পা লেগেছে নরওয়েজিয়ান এই ফরোয়ার্ডের।
হলান্ডের যখন এমন অবস্থা, দলও তখন ত্রাতা হিসেবে অন্য কাউকে পায়নি। তাই চ্যাম্পিয়ন্স লিগে নতুন মৌসুমের প্রথম ম্যাচ পয়েন্ট ভাগাভাগি করে শেষ করতে হয়েছে পেপ গার্দিওলার দলকে। ২০২২-২৩ আসরের ফাইনালে ইন্টারকে হারিয়েই প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল ম্যানসিটি। এবার ম্যাচপূর্ব হিসেব-নিকেশ কিংবা শক্তির বিচারে সিটিকেই অনেকে এগিয়ে রাখলেও মাঠের লড়াইয়ে শুরুতে অবশ্য ইন্টারকে বেশ আত্মবিশ্বাসী দেখা যায়। প্রতিপক্ষের ভয়ঙ্কর আক্রমণভাগকে অকার্যকর রেখে প্রতি-আক্রমণে ভীতি ছড়াতে থাকে তারা। কিন্তু হাইভোল্টেজ ম্যাচে শেষ পর্যন্ত জালের ঠিকানা খুঁজে পেল না কোনো দলই।
এ দিকে পার্ক দ্য প্রিন্সেসে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। তবে ম্যাচে জিরোনার গোলরক্ষক গাজানিগার বেশ কয়েকটি দুর্দান্ত সেভ করলেও শেষ পর্যন্ত যেন খলনায়ক বনে গেলেন। তার হাস্যকর এক ভুলে শেষ মুহূর্তে হেরে গেছে জিরোনা। প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগে খেলতে এসে পয়েন্ট পাওয়ার সুযোগ হাতছাড়া হয়েছে দলটির। ম্যাচের শুরু থেকেই আক্রমণের পর আক্রমণ করা পিএসজিকে নির্ধারিত সময়ের শেষ মিনিটের আগ পর্যন্ত সামলালেও শেষ রক্ষা হয়নি। ৯০ মিনিটে এসে নুনো মেন্ডেজের শটে গোল পেয়ে যায় পিএসজি। জিরোনা রক্ষণে ঢুকে বক্সের এক পাশে বাইলাইন থেকে বল গোলমুখে পাঠিয়েছিলেন মেন্ডেসজ। গোলরক্ষক সহজেই সেই বলটি ধরার কথা। নিচু হয়ে বলে হাতও লাগান তিনি। কিন্তু অবিশ্বাস্যভাবে বল তার দুই পায়ের মাঝ দিয়ে জড়িয়ে যায় জালে। শেষ পর্যন্ত ওই আত্মঘাতী গোলেই কপাল পোড়ে জিরোনার।


আরো সংবাদ



premium cement