২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ও’রোর্কের ফাইফারের পর ব্যাটে জবাব নিউজিল্যান্ডের

-

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে খুব একটা এগোতে পারল না শ্রীলঙ্কা। সকাল সকালই স্বাগতিকদের শেষ তিন উইকেট নিয়ে দারুণ শুরু করে কিউইরা। প্রথম দিনের ৩০২ রানের সাথে আর ৩ রান যোগ করতেই অলআউট হয় শ্রীলঙ্কা। আগের দিনের তিন উইকেটের সাথে গতকাল রমেশ মেন্ডিস ও আসিথা ফার্নান্দোকে আউট করে ফাইফার পূর্ণ করেন ও’রোর্ক। এরপর প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিনের খেলায় বাকি সময়ও নিয়ন্ত্রণ ধরে রাখে নিউজিল্যান্ড। দুই ফিফটি ও পঞ্চাশ ছাড়ানো চার জুটিতে শ্রীলঙ্কাকে শক্ত জবাব দিলো নিউজিল্যান্ড। দিন শেষে ৪ উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করেছে সফরকারীরা। প্রথম ইনিংসে এখনো তারা ৫০ রানে পিছিয়ে।
ক্যারিয়ারের তৃতীয় টেস্টে দ্বিতীয়বার ইনিংসে পাঁচ উইকেট নিলেন ও’রোর্কে। ১৮.৫ ওভারে ৫৫ রান দিয়ে তিনি নিয়েছেন পাঁচ উইকেট। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দিনের শুরুতে ওপেনিং জুটিতে দারুণ শুরু এনে দেয় নিউজিল্যান্ডকে। টম লাথামের সাথে ৬৩ রানের জুটি গড়ে প্রথমে ফিরেন ব্যক্তিগত ১৭ নিয়ে ডেভন কনওয়ে । তারপর লাথাম ও কেন উইলিয়ামসন ৭৩ রান যোগ করেন। হাফ সেঞ্চুরি পূর্ণ করেন দু’জনেই। ১১১ বলে ৬ চারে ৭০ রানে থামেন লাথাম। রাচিন রবীন্দ্রকে নিয়ে ৫১ রানের জুটি গড়েন উইলিয়ামসন। ১০৪ বলে ৫৫ রান করে ডি সিলভার বলে রমেশকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এরপর রাচিনও ৩৯ রান করে দ্রুত ফিরে যান।
নিউজিল্যান্ডকে আবার পথে ফেরান ড্যারেল মিচেল ও টম ব্লান্ডেল। দু’জনের ৫৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ করেছে ব্ল্যাকক্যাপসরা। ৪১ রানে মিচেল ও ১৮ রানে অপরাজিত আছেন ব্লান্ডেল। দু’টি উইকেট নেন ডি সিলভা।


আরো সংবাদ



premium cement