১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সারাদেশে হাদিস পাঠ দিবস পালিত

সারাদেশে হাদিস পাঠ দিবস পালিত - ছবি : সংগৃহীত

বাংলাদেশ কুরআন শিক্ষা সোসাইটির উদ্যোগে সোমবার সারাদেশে হাদিস পাঠ দিবস পালিত হয়েছে। মানুষকে নিয়মিত হাদিস পাঠে অভ্যস্ত করার উদ্দেশে বাংলাদেশ কুরআন শিক্ষা সোসাইটি এই দিবসটি গত বছর থেকে পালন করে আসছে।

জানা গেছে, দেশের সব জেলায় পুরুষ ও মহিলারা আলাদা আলাদা গ্রুপে বিভক্ত হয়ে সকাল ১০টা থেকে দিনব্যাপী হাদিস পাঠ করেছেন।

এদিকে আফতাবনগরস্থ কুরআন সেন্টারের হল রুমে ‘হাদিস পাঠ দিবস’-এ হাদিস পাঠের গুরুত্বের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সোসাইটির সহসভাপতি মাহফুজুর রহমান। সভায় স্বাগত বক্তব্য পেশ করেন সোসাইটির জেনারেল সেক্রেটারি মেজর আবদুস সালাম সরকার (অব.)।

তিনি বলেন, হাদিস পাঠের মূল শ্লোগান হলো- ‘হাদিস পড়ো জীবন গড়ো'। এই শ্লোগানের ভিত্তিতে বাংলাদেশে দ্বিতীয়বারের মতো এবারো ‘হাদিস পাঠ দিবস’ পালন করা হচ্ছে। প্রতি বছর ১২ রবিউল আউয়াল এই দিবস পালিত হয়।

সোসাইটির সম্পাদকমণ্ডলির সহকারী জেনারেল সেক্রেটারি শায়েখ মাওলানা মাহমুদুল হক বলেন, মহান আল্লাহ মানব জাতির হেদায়েতের জন্যে ওহি নাজিল করেছেন এবং সেই ওহি শিক্ষা দানের জন্যে নবী রাসূল সা: পাঠিয়েছেন। একজন মুসলমানকে সঠিক পথ পাওয়ার জন্যে কুরআন এবং নবী সা:-এর সুন্নাহ পালন করা অত্যাবশ্যক। রাসূল সা: দীর্ঘ ২৩ বছর যা করেছেন এবং অনুমোদন দিয়েছেন সকল কর্মই মানুষকে জানানোর জন্যে আহ্বান জানান।

মাহফুজুর রহমান বলেন, আমাদের ব্যক্তিগত পাঠাগার তৈরি করা উচিত। আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলতে প্রতিদিন হাদিস অধ্যায়ন করা উচিত।

সভায় উপস্থিত ছিলেন- অধ্যক্ষ সালাহউদ্দিন বিন নুরী, আবদুস সাত্তার, মো: নুরুল করিম মনির এবং স্থানীয় অতিথিবৃন্দ। এছাড়াও সারাদেশে হাজার হাজার পুরুষ ও নারী অনলাইন জুম আইডির মাধ্যমে আলোচনা সভায় অংশগ্রহণ করেছেন।-বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
বিদেশে সাবেক ভূমিমন্ত্রীর ৮ হাজার কোটি টাকার সম্পত্তি বৃষ্টিতে ভাসবে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট! মিয়ানমার সীমান্ত কাঁটাতার দিয়ে ঘেরার সিদ্ধান্ত ভারতের ‘এক দেশ এক ভোট’ চালু করার দিকে আরো এক ধাপ এগুলো ভারত! সেই আফগানিস্তানের কাছে শোচনীয় হার দক্ষিণ আফ্রিকার ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’

সকল