১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বন্যার্তদের পাশে দাঁড়িয়ে প্রশংসিত আলেমরা

রেডিও একাত্তর ৯৮.৪ ও রিয়াজ মটরসের বিশেষ তৎপরতা
বন্যার্তদের পাশে দাঁড়িয়ে প্রশংসিত আলেমরা - ছবি : নয়া দিগন্ত

আকস্মিক বন্যায় বিপর্যস্ত বৃহত্তর নোয়াখালী, কুমিল্লা ও ফেনীর বিস্তীর্ণ এলাকা। এই দুর্যোগে বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে দেশের সব শ্রেণি, পেশা ও ধর্মের মানুষ। পিছিয়ে নেই দেশের আলেমসমাজও। এরই ধারাবাহিকতায় বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশের জনপ্রিয় রেডিও স্টেশন রেডিও একাত্তর ও রিয়াজ মটরস। উদ্ধার ও ত্রাণ তৎপরতায় প্রশংসনীয় ভূমিকা পালন করে চলছে রেডিও কর্তৃপক্ষ।

গত ২২ আগস্ট থেকে কুমিল্লা জেলার ক্ষতিগ্রস্ত এলাকায় ও নোয়াখালী ফেনী, মাইজদী. লাকসাম ও চাঁদপুরের ক্ষতিগ্রস্ত এলাকায় শুকনো ও রান্না করা খাবারসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী প্যাকেট বিতরণ করা করেছে রেডিও একাত্তর ৯৮.৪ ও রিয়াজ মটরস।

এ প্রসঙ্গে রেডিও একাত্তরের এম ডি রিয়াজ রহমান বলেন, ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে ধারাবাহিকভাবে ত্রাণ কর্যক্রমের পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর পূর্ণবাসন ও আর্থিক সহযোগিতায় সম্মিলিতভাবে এগিয়ে আাসতে হবে। তবে দেশের এই দুর্যোগ কাটিয়ে ওঠা সম্ভব ইনশাআল্লাহ।

ত্রাণ সহায়তা কার্যক্রমে রেডিও একাত্তরের উপস্থাপক মাওলানা মামুন চৌধুরী, উপস্থাপক ও জনপ্রিয় আলোচক মুফতি মোয়াবিয়া আল হাবীবী, মুফতী রফিউদ্দিন মাহমুদ নুরী, শাইখ ইসমাইল সাইফী, মুফতী আবুল বাশার রিদওয়ান, মাওলানা আহসান উল্লাহ জাকি, ক্বারী ইয়াসিন মাহমুদ বরকতউল্লাহ, হাফেজ নাজমুস সালেহীন, হাফেজ মারূফ বিল্লাহ, হাফেজ আলআমীন, হাফেজ আবদুল্লাহ হাওলাদার, হাফেজ মামুন ও হাফেজ রাসেল বিশেষভাবে সহযোগিতা করেছেন।

এছাড়াও ত্রাণ কার্যক্রমে সর্বক্ষণ নিয়োজিত ছিলেন মারকাযুল ফুরকানের চেয়ারম্যান মাওলানা মোশাররফ হোসাইন মাহমুদ, আশ-শরইয়্যা ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতি মামুনুর রশিদ কাসেমী, ভিক্টোরিয়া কলেজ মসজিদের খতিব মাওলানা মামুন মুস্তফী, নোয়াখালী মাইজদী তা’লিমুস সুন্নাহ মাদরাসার পরিচালক মাওলানা আব্দুল্লাহ ও মাওলানা গাজী আল মাহমুদ প্রমুখ।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল