০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

দেশে ফিরেছেন ১১ হাজার ৬৪০ হাজি

দেশে ফিরেছেন ১১ হাজার ৬৪০ হাজি - ফাইল ছবি

পবিত্র হজ পালন শেষে গত বৃহস্পতিবার সৌদি আরব থেকে দেশে ফিরতে শুরু করেছেন হাজিরা।

গতকাল রোববার (২৪ জুন) দিনগত রাত ২টা ৫৯ মিনিট পর্যন্ত মোট ৩০টি ফিরতি ফ্লাইটে ১১ হাজার ৬৪০ জন হাজি দেশে ফিরেছেন।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনা পোর্টাল থেকে এ তথ্য জানা যায়। গত ২০ জুন থেকে শুরু হয় হজের প্রথম ফিরতি ফ্লাইট। আর হজযাত্রীদের নিয়ে শেষ ফ্লাইটটি দেশে আসবে আগামী ২২ জুলাই।

হজ ব্যবস্থাপনা পোর্টালের তথ্য মতে, এখন পর্যন্ত ৩০টি ফিরতি ফ্লাইটে হাজিরা দেশে ফেরেন। ৩০টি ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ৮টি, সৌদি এয়ারলাইনসের ১০টি এবং ফ্লাইনাস এয়ারলাইনস পরিচালিত ফ্লাইট সংখ্যা ছিল ১২টি।


এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ৮৫ হাজার ২৫৭ জন হজযাত্রী সৌদি আরব যান। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার ৫৬২ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি যান ৮০ হাজার ৬৯৫ জন। আর বাংলাদেশ থেকে মোট ২১৮টি ফ্লাইটে সৌদি আরব পৌঁছেছিলেন তারা।

এ বছর হজ পালন করতে গিয়ে ৩৫ জন বাংলাদেশির মৃত্যু হয়। এর মধ্যে ২৮ জন পুরুষ ও ৭ জন নারী। তাদের মধ্যে মক্কায় ২৮ জন, মদিনায় ৪ জন, জেদ্দায় এক জন এবং মিনায় মারা যান দুইজন।


আরো সংবাদ



premium cement
নতুন বিপ্লবকে মানুষের সত্যিকারের মুক্তির বিপ্লবে পরিণত করতে হবে : সেলিম উদ্দিন বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সেনাপ্রধানের সৌজন্য সাক্ষাৎ আগামী দিনে দেশে নেতৃত্বে দিবে ইসলামী ছাত্রশিবির : আব্দুর জাব্বার আশুলিয়ায় কাজে ফিরেছে পোশাক কারখানার শ্রমিকরা অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় ৪ বাংলাদেশী আটক চকরিয়ায় ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে বাইক আরোহী শিক্ষার্থী নিহত সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড চাঁদপুরে, শহরজুড়ে জলাবদ্ধতা দোয়ারাবাজারে ৩ আ’লীগ নেতা গ্রেফতার ইসরাইলের সবগুলো গ্যাসক্ষেত্র একযোগে ধ্বংস করা হবে : আইআরজিসি বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক ভারী বৃষ্টির আভাস, চট্টগ্রামে ভূমিধসের আশঙ্কা

সকল