২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

হজের টাকা প্রতারক চক্র থেকে সতর্ক থাকতে ধর্ম মন্ত্রণালয়ের অনুরোধ

- ছবি : বাসস

ধর্মবিষয়ক মন্ত্রণালয় হজের টাকা ফেরত প্রতারক চক্র থেকে সতর্ক থাকতে দেশবাসীকে অনুরোধ জানিয়েছে। গতকাল রোববার মন্ত্রণালয়ের হজ-১ শাখা থেকে এ সংক্রান্ত এক জরুরি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে বলা হয়, সম্প্রতি ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তার পরিচয় দিয়ে এক শ্রেণির প্রতারক চক্র টাকা ফেরত দেয়ার আশ্বাস দিয়ে হজযাত্রী কিংবা হাজী, হজ এজেন্সির মালিক বা প্রতিনিধি ও হজ গাইডদের ফোন করে তাদের ডেবিট বা ক্রেডিট কার্ড, বিকাশ কিংবা নগদ ইত্যাদির তথ্য চাচ্ছে।

এতে আরো বলা হয়েছে, ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে হাজী, হজ এজেন্সি ও হজ গাইডদের রিফান্ডের টাকা সরাসরি ব্যাংক হিসাবে অথবা চেকের মাধ্যমে পাঠানো হয়। এজন্য কোনো ডেবিট বা ক্রেডিট কার্ড, বিকাশ কিংবা নগদের তথ্য চাওয়া হয় না। প্রতারক চক্র ফোন করে টাকা ফেরতের কথা বলে এরূপ কোনো তথ্য চাইলে না দেয়ার অনুরোধ করেছে ধর্ম মন্ত্রণালয়।

এছাড়া এ ধরনের ফোন এলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে লিখিতভাবে অভিযোগ করার জন্যও পরামর্শ দেয়া হয়েছে। ইতোপূর্বে ধর্ম মন্ত্রণালয় থেকে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement