১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

রোকেয়া বিশ্ববিদ্যালযে ভিসি নিয়োগের দাবিতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম - ছবি : নয়া দিগন্ত

৪৮ ঘণ্টার মধ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভিসিসহ শূন্য হওয়া প্রশাসনিক পদগুলো পূরণ করে শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম চালুর করা না হলে উত্তরবঙ্গ ব্লকড কর্মসূচির হুমকি দিয়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

শনিবার বেলা সাড়ে ১১টায় শহীদ আবু সাঈদ চত্বরে মানববন্ধনে অংশ নিয়ে এই হুমকি দেন তারা।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ড. আব্দুল্লাহ আল মাহবুব, ডা. জিন্নাতুল বাশার, লোক প্রশাসন বিভাগের প্রভাষক ইলিয়াস মাখদুম, শিক্ষার্থী ও সমন্বয়ক রহমত আলী, সাবিনা ইয়াসমিন, নয়ন মিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শহীদ আবু সাঈদের শাহাদতের মধ্য দিয়ে বৈষম্যবিরোধী আন্দোলন নতুন মাত্রা পেয়েছে। অথচ সেই ক্যাম্পাসে এখনো ভিসি নিয়োগ দেয়া হয়নি। এতে শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রমে স্থবিররতা বিরাজ করছে। বেতন ভাতা হচ্ছে না। বিশেষ করে কর্মচারীরা মানবেতন জীবন যাপন করছে। ক্যাম্পাসে স্থবিরতার কারণ অনেক সুযোগ সন্ধানীরা নানাভাবে ছাত্র-জনতার অভ্যুত্থানের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। ক্যাম্পাসে সেশনজট তৈরির শঙ্কা তৈরি হয়েছে। বক্তারা ৪৮ ঘণ্টার মধ্যে ভিসিসহ সকল শূন্য পদে নিয়োগ দিয়ে এই স্থবিরতা দূর করার দাবি জানান।


আরো সংবাদ



premium cement
চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব রাজবাড়ীতে সাবেক অতিরিক্ত ডিআইজি-ওসিসহ ৭ জনের নামে মামলা গজারিয়ায় মামলা তুলে না নেয়ায় ২ সাংবাদিকের ওপর হামলা ভারতের বিপক্ষে টেস্টে বাংলাদেশের পরিসংখ্যান শ্রীনগরে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে আটক ৩ অন্তর্বর্তীকালীন সরকার ফেল করলে জাতির দুর্ভোগ আছে : এ্যানি সংবিধান সংস্কার কমিশন : শাহদীন মালিক বাদ, প্রধান আলী রীয়াজ শহীদ পরিবারের সাথে মতবিনিময়কে রাজনৈতিক সভা বলে আমাদের বিব্রত করা হচ্ছে : সারজিস আলম ইসলামী ব্যাংকে বৈষম্যের মুলোৎপাটনের দাবি পেশাদার ব্যাংকারদের বিশ্বের সবচেয়ে সুন্দর পর্বাতারোহণের ৫ লোকেশন আপাতত স্থগিত থাকবে পঞ্চবার্ষিক পরিকল্পনা

সকল