১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সৈয়দপুরে ডিজিএনএম’র মহাপরিচালকের অপসারণের দাবিতে মানববন্ধন

- ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুরে নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটুক্তি করায় ডিজিএনএমের মহাপরিচালক মাকসুরা নুরসহ ডিজিএনএম ও বিএনএমসির সকল নন নার্সিং প্রশাসন ক্যাডার অপসারণ এবং উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের পদায়নের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় নার্সিং ও মিডওয়াইফারী সংস্কার পরিষদের আহ্বানে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে আয়োজিত এই কর্মসূচিতে হাসপাতালে কর্মরত নার্সসহ উপজেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স ও নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। মানববন্ধনের আগে তারা হাসপাতাল চত্বরে বিক্ষোভ মিছিল করে।

এরপর মানববন্ধনে উপস্থিত ছিলেন, ১০০ শয্যা হাসপাতালের নার্সিং সুপারভাইজার মমতাজ বেগম, সিনিয়র স্টাফ নার্স মর্জিনা খাতুন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং সুপারভাইজার রেহানা বেগম, নার্স লায়লা আঞ্জুম আরা, ফাতেমাতুজ্জোহরা, জিন্নাতুন নেসাসহ তিন শতাধিক নার্স ও মিডওয়াইফারী সদস্য।

এ সময় বক্তব্য রাখেন, নার্স হুমায়রা হিমু, শিক্ষার্থী ইসমাইল হোসেন, মোছা: হিমু আক্তার, অমিতাভ রায় প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে আজ নার্স ও মিডওয়াইফারী সদস্যরা একযোগে এই কর্মসূচি পালন করছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের ঘোষিত সময়ের মধ্যে পদত্যাগ না করলে পতিত স্বৈরাচার হাসিনার মতোই নার্সদের নিয়ে কটুক্তিকারী ডিজিএনএমের মহাপরিচালক মাকসুরা নুরকে টেনে হিচড়ে নামানো হবে। সেইসাথে তার দোসর অন্যান্য ডিজিএনএম ও বিএনএমসির সকল নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ করতে হবে। একই সাথে উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের পদায়ন করতে হবে। এসব দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলতে থাকবে।


আরো সংবাদ



premium cement