১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাঈদ হত্যা মামলার এএসআই আমির ও কনস্টেবল সুজন কারাগারে

সাঈদ হত্যা মামলার এএসআই আমির ও কনস্টেবল সুজন কারাগারে - ছবি : নয়া দিগন্ত

রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবু সাঈদ হত্যা মামলায় পুলিশের এএসআই আমির আলী এবং কনস্টেবল সুজন চন্দ্রকে রিমান্ডে অসুস্থ হওয়ায় আদালতের আদেশে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় রংপুর মেট্রোপলিটন আদালত-২-এর বিচারক আসাদুজ্জামানের আদালতে আদালতে তাদের তোলেন পিবিআই। আদালত শুনানী শেষে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ১০ আগস্ট একই আদালতের বিচারক জিজ্ঞাসাবাদের জন্য তাদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। তদন্ত সংস্থার পাঁচ দিনের রিমান্ড চেয়েছিলেন।

কোর্ট ইন্সপেক্টর প্রীথিশ কুমার জানান, চার দিনের রিমান্ডে থাকা অবস্থাতেই দুই পুলিশ সদস্য অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে চিকিৎসা শেষে বিষয়টি আদালতকে জানানো হয়। আদালত তাদেরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার কথা জানিয়েছে পিবিআই। যা এই মামলার তদন্তে গুরুত্বপূর্ণ অগ্রগতি নিয়ে এসেছে।

গত ১৬ জুলাই রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেটের সামনে পুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ। তিনি রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১২ তম ব্যাচের শিক্ষার্থী। ১৮ আগস্ট তার বড় ভাই রমজান আলী রংপুর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন আদালতে একটি হত্যা মামলা করেন। ১৯ আগস্ট তাজহাট থানা মামলাটি রেকর্ড করে আদালতে পাঠায়। এরপর আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেয়।


আরো সংবাদ



premium cement
ব্যাংকিং সেক্টর রিফর্মে বাংলাদেশকে সহায়তা করবে বিশ্বব্যাংক : অর্থ উপদেষ্টা ঢাবি ও জাবিতে গণপিটুনিতে হত্যা প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পাকুন্দিয়ায় মাদরাসাছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মাকে মারধর সুশীলতার আড়ালে হারিয়ে যাচ্ছে বিপ্লবের মূল্যবোধ বেক্সিমকো গ্রুপের সম্পত্তি দেখভালে রিসিভার নিয়োগের আদেশ সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন : ডা. জাহিদ মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যুর অভিযোগ এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়ো : ইসরাইলকে জাতিসঙ্ঘ হাত-পা-মুখ বাঁধা অবস্থায় বালুচর থেকে আহত স্কুলছাত্র উদ্ধার ঢাবি ও জাবিতে হত্যাকাণ্ডের ঘটনায় ছাত্রশিবিরের নিন্দা ও প্রতিবাদ

সকল