১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

৫৪ দিন পর কবর থেকে তোলা হলো ছাত্র জনতার অভ্যুত্থানে নিহত মেরাজুলের লাশ

- ছবি : নয়া দিগন্ত

৫৪ দিন পর উত্তোলন করা হলো ১৯ জুলাই রংপুর সিটি বাজারের সামনে পুলিশ এবং আওয়ামী লীগ সন্ত্রাসীদের গুলিতে নিহত ফল ব্যবসায়ী মেরাজুল ইসলামের লাশ।

বুধবার দুপুরে নগরীর নিউ জুম্মাপাড়া কবরস্থান থেকে থেকে আদালতের আদেশে ময়নাতদন্তের জন্য তার লাশ উত্তোলন করা হয়। পরে লাশটি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

এ সময় রংপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার মাহমুদুল হাসানসহ সেনাবাহিনী, মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তা ও পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান জানান, নগরীর জুম্মাপাড়া এলাকার শামসুল ইসলামের ছেলে মেরাজুল নিহতের নিহতের ঘটনায় তার মা আম্বিয়া খাতুন হত্যা মামলা করেন। আদালতের আদেশে বুধবার ময়নাতদন্তের জন্য তার লাশ উত্তোলন করা হলো। ময়নাতদন্ত শেষে যথাযথ নিয়মে আবারো তার লাশ দাফন করা হবে।

উল্লেখ্য, গত ১৯ জুলাই বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রংপুর সিটি বাজারের সামনে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নির্বিচার গুলিতে আহত মেরাজুলকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে তিনি মারা যান। কিন্তু ওই সময় আইনশৃঙ্খলা বাহিনীর চাপে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করে তার পরিবার।

মামলা সূত্রে জানা গেছে, মহানগর পুলিশের সদস্য, কর্মকর্তা, সিটি করপোরেশনের সাত কাউন্সিলর, সাবেক মহিলা সংসদ সদস্য নাসিমা জামান ববি ও স্থানীয় আওয়ামী লীগের ২১ নেতাকে আসামি করা হয়।

মামলার আসামিরা হলেন, মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার উৎপল কুমার পাল, এসি ইমরান হোসেন, এসি আরিফুজ্জামান, ধাপ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মামুন, কোতয়ালী থানার এসআই গনেশ চন্দ্র, মজনু মিয়া, সাবেক মহিলা সংসদ সদস্য নাছিমা জামান ববি, সিটি করপোরেশনের কাউন্সিলর তৌহিদুল ইসলাম, রফিকুল ইসলাম, শাহজাদা আরমান, শাহাদত হোসেন, হারুণ অর রশিদ, জাহাঙ্গীর আলম তোতা, মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদব তুষারকান্তি মন্ডল, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রমজান আলী তুহিন, জেলা যুবলীগের সভাপতি বাবু লক্ষিণ চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিক রনি, জেলা যুবলীগ নেতা ডিজেল আহমেদ, মহানগর যুবলীগ সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, যুবলীগ নেতা নেংরা মামুন, আওয়ামী লীগ নেতা নবিউল্লাহ পান্নাসহ অজ্ঞাত শতাধিক।


আরো সংবাদ



premium cement
নতুন কোনো রাজনৈতিক দল গঠনের অভিপ্রায় নেই : আসিফ মাহমুদ ৪ দিন পর ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ এলো বিএনপি নেতাকর্মীরা জীবন বাজি রেখে ছাত্র-জনতার অভ্যুত্থানের ক্ষেত্র তৈরি করেছিল : মেজর হাফিজ গাজীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে জাতীয় সরকার গঠন করে খুনি-লুটেরাদের বিচার করা হবে : বরকতউল্লা বুলু বাংলাদেশের উদ্যোক্তাদের জন্য উন্নততর ব্যবসা ব্যবস্থাপনার ফিচার আনল ট্যালি প্রধান উপদেষ্টার সাথে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলামকে দুপুরে দেয়া রিমান্ড বিকেলে স্থগিত বাংলাদেশের টেস্ট জয়ের স্বপ্নকে ‘মজা’ বললেন রোহিত কাশিমপুর কারাগার থেকে মই বেয়ে পালিয়ে যাওয়া আসামি গ্রেফতার

সকল