১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রংপুরে তিস্তা পাওয়ার প্লান্ট প্রকল্পে প্রশাসক নিয়োগের দাবিতে লং মার্চ

- ছবি : নয়া দিগন্ত

বেক্সিমকো পাওয়ার কোম্পানির নির্মিত অস্বচ্ছ তিস্তা পাওয়ার প্লান্ট প্রকল্পের স্বচ্ছতা নিরূপণে অনতিবিলম্বে প্রশাসক নিয়োগ করে জমি দখল ও খুনের ঘটনার সাথে জড়িতদের শাস্তিসহ ৭ দফিা দবিতে লং মার্চ টু তিস্তা কর্মসূচি পালন করেছে নদীপাড়ের মানুষ।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে রংপুর ও গাইবান্ধার তিস্তা পাড়ের কয়েক হাজার মানুষ বিভিন্ন প্রান্ত থেকে সুন্দরগঞ্জের তারাগঞ্জের তিস্তা পাওয়ার প্লান্ট ঘেরাও করে। সেখানে বিভিন্ন ধরণের প্লাকার্ড এবং ব্যানার ব্যবহার করেন আন্দেোলকারীরা।

7 (2)

এ সময় সমাবেশে বক্তব্য রাখেন ছাওলা ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান নাজির হোসেন, তাম্বুলপুর ইউপি চেয়ারম্যান বজলুর রশিদ মুকুল, অ্যাডভোকেট শেখ শোভন, শিক্ষার্থী মাহিন, রাব্বী, ডালেস প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন, বেক্সিমকো পাওয়ার কোম্পানি অস্বচ্ছভাবে তিস্তা পাওয়ার প্লান্ট প্রকল্প পরিচালনা করছে। স্বচ্ছতা নিরূপণে প্রশাসক নিয়োগ করতে হবে। প্রকল্পের জমি অধিগ্রহণকালে অস্ত্রের মুখে নিরীহ মানুষকে জিম্মি করে জমি দখল, খুনসহ জমি বিক্রি করতে বাধ্য করার বিষয়ে সালমান এফ রহমানসহ জড়িতদের শাস্তি দিতে হবে।

8 (5)

বক্তারা বলেন, কোম্পানির উৎপাদিত বিদ্যুতের সঠিক হিসাব, ব্যবস্থাপনা ও স্থানীয় বিদ্যুতের চাহিদাপূরণ পরবর্তী সুষ্ঠু বন্টনের ব্যবস্থা নিশ্চিত করে স্থানীয় বিদ্যুতের চাহিদাপূরণ করতে হবে।

এ সময় ক্ষুধা, মঙ্গা ও বন্যা প্রতিরোধে পানির ন্যায্য হিস্যা প্রাপ্তি ও তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিও জানান বক্তারা।


আরো সংবাদ



premium cement
শিক্ষার্থীদের সৎ ও চরিত্রবান হয়ে উঠতে হবে : সেলিম উদ্দিন ১৫ ব্যাগ রক্ত দিয়েও বাচাঁতে পারলাম না স্বামীকে নির্বাচন না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধভাবে আ.লীগের দোসরদের প্রতিহত করতে হবে : সারজিস আলম মালয়েশিয়াস্থ নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী পালন দেবীগঞ্জে দেখা মিলল ভিনদেশী পাখি গ্রেটার ফ্লেমিংগোর বন‌্যা-পরবর্তী মানুষ ও প্রাণির চিকিৎসায় মেড কোয়ালিশনের বিনামূল্যে ক্যাম্পেইন পুলিশের ছেলেকে গুলি করে হত্যা : যাত্রাবাড়ী থানার সাবেক ওসি গ্রেফতার ত্রাণের টাকা ব্যাংকে কেন? যা ব্যাখ্যা দিলেন সমন্বয়করা সাবেক কৃষিমন্ত্রী শহীদের দখলে থাকা বন উদ্ধার শেখ হাসিনা পালিয়ে গেলেও তার প্রেতাত্মারা রাষ্ট্রের রন্ধ্রে রন্ধ্রে বসে আছে : জামায়াত সেক্রেটারি অবৈধভাবে ভারতে প্রবেশের সময় শিশুসহ ১৬ বাংলাদেশী আটক

সকল