১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আ’লীগের ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৩

আ’লীগের ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৩ -

দিনাজপুরের ঘোড়াঘাটে সমাবেশে হামলা, ভাঙচুর, আগুন ও পেট্রোল বোমা হামলার ঘটনায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৪০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার তিনজন হলেন- পৌরশহরের ফারুকুল ইসলাম ফারুক কাজী (৪৮), তামিম হোসেন (২৫) ও নাফিস মিয়া (২৫)।

রোববার গ্রেফতার তিনজনকে আদালতে পাঠানো হবে।

জানা যায়, বৈষম্যবিরোধী আন্দোলনের সময় ছাত্র-জনতার শান্তিপূর্ণ সমাবেশে হামলা, ভাঙচুর, আগুন ও পেট্রোল বোমা হামলার ঘটনায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৪০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। পৌর ছাত্রদলের সদস্য শহীদ শেখ শনিবার রাতে ঘোড়াঘাট থানায় মামলাটি করেন। পরে দিনভর অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

মামলায় ১ নম্বর আসামি করা হয়েছে পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেলিম আকতারকে। এছাড়া পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা মুরাদ হোসেন, আসাদুজ্জামান শিমুল, কবিরুল ইসলামসহ আরো কয়েকজন নেতার নেতৃত্বে এই হামলা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। মামলায় ৪০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত পরিচয় আরো ৭০ থেকে ৮০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ৪ আগস্ট বিকেল ৪টার দিকে পৌর শহরের বাসস্ট্যান্ডে ছাত্র-জনতার শান্তিপূর্ণ সমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। ওই সময় বেশ কয়েকজন গুরুতর জখমসহ যানবাহন ভাঙচুর, দু’টি মোটরসাইকেল এবং দোকান ঘরে অগ্নি সংযোগ করা হয়। এছাড়া আতঙ্ক সৃষ্টি করার জন্য কয়েকটি পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটানো হয়।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, সমাবেশে হামলা, ভাঙচুর, আগুন ও পেট্রোল বোমা হামলার ঘটনায় রোববার রাত ১২টার পর একটি মামলা হয়েছে। এজাহারে ৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৭০-৮০ জনকে মামলায় আসামি করা হয়েছে। তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।


আরো সংবাদ



premium cement