০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দিনাজপুরে ৬ মামলায় অর্ধশতাধিক গ্রেফতার

- ছবি : প্রতীকী

সাম্প্রতিক কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দিনাজপুরে সহিংসতার ঘটনায় ছয়টি মামলায় এ পর্যন্ত বিএনপি-জামায়াতের অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এসব মামলায় ১৫০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় তিন হাজারজনকে আসামী করা হয়েছে।

দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেন সাংবাদিকদের জানান, সম্প্রতি কোটা আন্দোলনকে ঘিরে সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ছয়টি মামলা করা হয়েছে। এতে গতকাল পর্যন্ত মোট ৫৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

দিনাজপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনাম উল্লাহ জ্যামী জানান, শহরের বিভিন্ন ঘটনায় কোতয়ালী থানায় বেশ কয়েকটি মামলা হয়েছে। এর মধ্যে পার্টি অফিস ভাংচুরের ঘটনায় জেলা ও শহর আওয়ামী লীগের পক্ষ থেকে বাদী হয়ে দু’টি পৃথক মামলা করা হয়েছে। এছাড়াও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর সরকারি কলেজ, লিলির মোড়, আওয়ামী লীগ নেতাশাহ আলম সিআইপি’র বাড়ীতে হামলার ঘটনায় পৃথক পৃথক চারটি মামলা হয়েছে। পুলিশসহ আওয়ামী লীগের নেতারা বাদী হয়ে এসব মামলা করেছেন।

মামলায় গ্রেফতারদের মধ্যে রয়েছেন দিনাজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহম্মেদ কচি, বিরল উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি বজলুর রশিদ কালু, কাহারোল উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান জেলা বিএনপির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মামুনুর রশিদ চৌধুরী, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ও দিনাজপুর পৌরসভার সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর শাহিন সুলতানা বিউটি, দিনাজপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো: আব্দুল্লাহ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুজার সেতু। গ্রেফতার সবাইকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement