০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
তেঁতুলিয়ায় পাগলা কুকুর আতঙ্ক

কুকুরের কামড়ে আহত ১০ গবাদিপশুসহ ৪ ব্যক্তি

- ছবি : সংগৃহীত

পঞ্চগড়ের সীমান্তবর্তী তেঁতুলিয়া উপজেলায় পাগলা কুকুরের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ছয় ঘণ্টার ব্যবধানে ১০টি গবাদিপশুসহ চার ব্যক্তি কুকুরের কামড়ে আহত হয়েছে।

জানা যায়, গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বেওয়ারিশ দু’টি পাগলা কুকুর উপজেলা সদরের ডাকবাংলো, সাহেবজোত, সিদ্দিনগর, পুরাতন বাজার ও কৃষ্ণকান্তজোত এলাকায় মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে ২০টি গবাদিপশুসহ চার ব্যক্তিকে কামড়ে আহত করে।

তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের তথ্যানুযায়ী, পাগলা কুকুরের কামড়ে আহতরা তেঁতুলিয়ার শাহজামাল (৩৫), সিদ্দিকনগর গ্রামের মোশারফ হোসেন (৫৫), কৃষ্ণকান্ত জোত গ্রামের জসিম (৩০), সাহেবজোত গ্রামের অনিক (১০) হাসপাতালে এসে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এছাড়া উক্ত এলাকার ২০টির বেশি গবাদিপশু (গরু ও ছাগল) কে কুকুর কামড়ে আহত করেছে। তেঁতুলিয়া সদর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে পাগলা কুকুরের কামড় থেকে বাঁচার জন্য এলাকাবাসীকে সতর্কভাবে চলাচলের জন্য মাইকিং করা হয়েছে।

সাহেবজোত গ্রামের বাসিন্দা তমিরুল ইসলাম বলেন, ছোট হাপুর-ঝুপুর পশম (চুলওয়ালা) কালো একটি পাগলা কুকুর আমার প্রতিবেশির গাভীগরুকে কামড়ে আহত করেছে। আমরা কুকুরটি মারার জন্য লাঠি নিয়ে তাড়া করলে আমাদের ওপর নেকড়ে বাঘের মত ঝাপিয়ে আসে। ফলে কুকুরটিকে মারা যাচ্ছে না।

একই গ্রামের আমজাত হোসেন বলেন, কালো কুকুটির সংগে আরও একটি লাল কুকুর বেশ বড় আমার গরুর নাকে কামড় দিয়ে আহত করেছে। পাগলা কুকুর দুটি এলাকার চা বাগান সহ আশপাশে ঘুরাফেরা করছে।

তেঁতুলিয়া সদর ইউনিয়ন পরিষদ প্যানেল চেয়ারম্যান মো. মনসুর আলম এর নিকট মুঠোফোনে জানতে চাইলে বলেন, এলাকাবাসীকে সতর্কভাবে চলাচলের জন্য ইতোমধ্যে মাইকিং করা হয়েছে।


আরো সংবাদ



premium cement