০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রংপুরে ১২ মামলায় গ্রেফতার ১৫০

- প্রতীকী ছবি

রংপুরে সংঘর্ষ, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ১২ মামলায় ২৪ ঘণ্টায় মহানগর এলাকা থেকে বিএনপি-জামায়াতের ১৫ জন এবং জেলায় আরো ১৫ জনতে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে গত সাত দিনে রংপুরে গ্রেফতার ১৫০ জন।

রংপুর মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানান, বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মহানগরীর বিভিন্ন এলাকা থেকে সারাই ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মোস্তাক আহমেদসহ ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে মহানগরীতে গ্রেফতার করা হলো ১১০ জনকে।

তিনি আরো জানান, এছাড়া অন্য দু’ মামলা রেকর্ড হয়েছে। এসব ঘটনায় এখন পর্যন্ত মামলা হলো ১০টি।

আরো মামলা প্রক্রিয়াধীন বলেও তিনি জানান।

জেলা ‍পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম জানান, একই সময়ে জেলার বিভিন্ন উপজেলা থেকে ১৫ জন জামায়াত নেতাকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে জেলা গ্রেফতার করা হলো ৪০ জন।

মহানগর পুলিশ কমিশনার মো: মনিরুজ্জামান জানান, অভিযুক্তরা কেউ ছাড় পাবে না। নিরপরাধ কেউ হয়রানি হবে না।
তিনি নগরবাসীকে সহযোগিতার আহ্বান জানান।

ষষ্ঠ দিনে কারফিউ শিথিল করায় সকাল ৬টা থেকে রংপুর মহানগর এলাকায় লোকজনের চলাচল ও যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। রীতিমতো যাটজটের লেগেছে নগরীর জাহাজ কোম্পানি মোড়, সুপার মার্কেট মোড়, সিটি বাজার এলাকায়।

বুধবার রংপুরসহ বিভাগের আট জেলায় ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিলের ঘোষণা দেয় বিভাগীয় প্রশাসন। এই খবর পেয়ে নগরীতে রিকশা, অটোরিকশা, মোটরসাইকেলসহ ছোট ও মাঝারি যানবাহনের দেখা মেলে। অনেকেই ঘর থেকে বাইরে বের হয়ে প্রয়োজনীয় কাজ করছেন। বাইরে বের হতে পেরে স্বস্তিতে সাধারণ মানুষ। দুরপাল্লা, আন্তঃজেলা ও উপজেলা রুটে বাস ছেড়েছে। খুলেছে অফিস আদালত, ব্যবসাপ্রতিষ্ঠান। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পথে।

শুক্রবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রংপুর বিভাগের আট জেলায় কারফিউ শিথিল করা হয়েছে।

বিভাগীয় কমিশনার জাকির হোসেন সরকার জানান, শুক্রবার (২৬ জুলাই) রংপুর বিভাগের আট জেলায় কারফিউ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শিথিল থাকবে।

তিনি আরো জানান, ইতোমধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে সবকিছু স্বাভাবিক হবে।

তিনি সবাইকে কারফিউ মেনে চলায় ধন্যবাদ জানান।


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল