০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অচল দিনাজপুর : বিক্ষিপ্ত সংঘর্ষ, আ’লীগ অফিস ভাংচুর

অচল দিনাজপুর : বিক্ষিপ্ত সংঘর্ষ, আ’লীগ অফিস ভাংচুর - ছবি : নয়া দিগন্ত

কমপ্লিট শাটডাউনে ধাওয়া পাল্টা ধাওয়া, অগ্নিসংযোগ, টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ ও বিক্ষিপ্ত সংঘর্ষে অচল হয়ে পড়েছে পুরো দিনাজপুর।

বৃহস্পতিবার (১৮ জুলাই) শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জড়ো হয়ে এ সময় বিশাল বিক্ষোভ মিছিল করে।

বিক্ষুব্ধ ছাত্র-জনতার রোষে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ নেতাকর্মীরা গণপিটুনির শিকার হয়েছে। দু’দফায় দিনাজপুর জেলা ও শহর আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর করেছে বিক্ষুব্ধরা।

ছাত্রলীগ কর্মীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেছে শিক্ষার্থীদের। এ ঘটনায় শহর জুড়ে চরম আতঙ্ক বিরাজ করছে। এ সময় উভয় পক্ষের অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছে। আহতদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতাল ও দিনাজপুর সদর হাসপাতালে নেয়া হয়।

মিছিলটি শহরের জেলা স্কুল, হাসপাতাল মোড়, লিলি মোড়, জেল রোড, মডার্ন মোড় হয়ে চারুবাবুর মোড় অতিক্রমকালে পার্শ্ববর্তী বাসুনিয়াপট্টিস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা ও বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে ছাত্রদের মিছিলে আক্রমণ করে। বিক্ষুব্ধ ছাত্রজনতার সাথে এ সময় তুমুল সংঘর্ষ বেধে যায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় ছাত্রদের দু’জনকে ছাত্রলীগের নেতাকর্মীরা কুপিয়ে জখম করে। ফলে ছাত্রজনতা আরো বিক্ষুব্ধ হয়ে আওয়ামী লীগের অফিসে হামলা করে। এ সময় আওয়ামী লীগ নেতাকর্মীদের কয়েকজনকে গণপিটুনি দেয় বিক্ষুব্ধরা। সবমিলিয়ে সেখানে অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়। সেখানকার পরিস্থিতি কিছুটা শান্ত হয়ে এলে আবার উত্তপ্ত হয়ে উঠে শহরের মডার্ন মোড়। একইভাবে লিলি মোড়, স্টেশন চত্বর, ষষ্ঠিতলা মোড়েও পুলিশের সাথে ছাত্রজনতার সংঘর্ষের ঘটনা ঘটেছে।


আরো সংবাদ



premium cement
দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন? জনমত সমীক্ষার পাশাপাশি তহবিল সংগ্রহেও কমলা পিছনে ফেললেন ট্রাম্পকে ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার গাজা আমেরিকার যুদ্ধ, আমরা চোখের পলকে এই যুদ্ধ থামাকে পারি : মার্কিন প্রেসিডেন্টপ্রার্থী সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন বাড্ডায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সাজিদের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা সংস্কার ও ষড়যন্ত্র এখনো সমান্তরালেই

সকল