০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চিরিরবন্দরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

চিরিরবন্দরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল - ছবি : নয়া দিগন্ত

দিনাজপুরের চিরিরবন্দর-খানসামা উপজেলায় কোটা সংস্কারের দাবিতে ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ওপর গুলি ও হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) চিরিরবন্দর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল এবং মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

অপরদিকে খানসামা উপজেলার পাকেরহাট শাপলা চত্বরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে সকাল ১০টায় অবস্থান নেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এ সময় তারা কোটা সংস্কারের স্লোগান দিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। তবে রোগীবহনকারী গাড়ি ও অ্যাম্বুলেন্সের ক্ষেত্রে শিথিল ছিলেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, আমাদের যৌক্তিক দাবি মেনে না নিয়ে আমাদের ভাই-বোনদের পাখির মতো নির্বিচারে গুলি ও হামলা করা হচ্ছে। আমরা এই বর্বরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ আন্দোলনের মধ্যদিয়ে বৈষম্যমূলক কোটা সংস্কার ও শিক্ষার্থীদের ওপর হামলার বিচার দাবি করেন তারা। অন্যথায় আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। তবে সৈয়দপুর-দশমাইল মহাসড়কে দুই-একটি বাস চলাচল করলেও দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করেনি।


আরো সংবাদ



premium cement
শিক্ষা জাতি গঠনের প্রধান হাতিয়ার : ড. ইউনূস দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন? জনমত সমীক্ষার পাশাপাশি তহবিল সংগ্রহেও কমলা পিছনে ফেললেন ট্রাম্পকে ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার গাজা আমেরিকার যুদ্ধ, আমরা চোখের পলকে এই যুদ্ধ থামাকে পারি : মার্কিন প্রেসিডেন্টপ্রার্থী সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন বাড্ডায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সাজিদের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা

সকল