১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চিরিরবন্দরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

চিরিরবন্দরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল - ছবি : নয়া দিগন্ত

দিনাজপুরের চিরিরবন্দর-খানসামা উপজেলায় কোটা সংস্কারের দাবিতে ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ওপর গুলি ও হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) চিরিরবন্দর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল এবং মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

অপরদিকে খানসামা উপজেলার পাকেরহাট শাপলা চত্বরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে সকাল ১০টায় অবস্থান নেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এ সময় তারা কোটা সংস্কারের স্লোগান দিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। তবে রোগীবহনকারী গাড়ি ও অ্যাম্বুলেন্সের ক্ষেত্রে শিথিল ছিলেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, আমাদের যৌক্তিক দাবি মেনে না নিয়ে আমাদের ভাই-বোনদের পাখির মতো নির্বিচারে গুলি ও হামলা করা হচ্ছে। আমরা এই বর্বরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ আন্দোলনের মধ্যদিয়ে বৈষম্যমূলক কোটা সংস্কার ও শিক্ষার্থীদের ওপর হামলার বিচার দাবি করেন তারা। অন্যথায় আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। তবে সৈয়দপুর-দশমাইল মহাসড়কে দুই-একটি বাস চলাচল করলেও দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করেনি।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল