০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

লালমনিরহাটে আ.লীগের কার্যালয় ভাংচুর

- ছবি : নয়া দিগন্ত

চলমান কোটা সংস্কার আন্দোলনের আন্দোলরত শিক্ষার্থীদের শাটডাউন কর্মসূচির অংশ হিসেবে লালমনিরহাট জেলা আটটি স্থানে মিছিল ও সমাবেশ হয়েছে।

জেলার লালমনিরহাটে হাতিবান্ধায় ছাত্রলীগ ও কোটা সংস্কার আন্দোলনকারীদের মাঝে ধাওয়া-পালটা ধাওয়া ও সংঘর্ষ ঘটেছে। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে। এ সময় হাতিবান্ধা উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর করেছে সাধারণ শিক্ষার্থীরা।

এছাড়া ছাত্ররা জেলার তুষভাণ্ডার, কাকিনা, চাপারহাট ও লালমনিরহাটে শহরে মিছিল ও সমাবেশ করে ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করেন।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার দেশব্যাপী কর্মসূচির আলোকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ মিছিল নিয়ে সমবেত হয় শিক্ষার্থীরা। এসময় কোটা বিরোধী বিভিন্ন শ্লোগান দিতে থাকে। এরই এক পর্যায়ে উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ একটি মিছিল নিয়ে লাঠিসোটা হাতে শিক্ষার্থীদের উপর হামলা করে। এতে দুজন শিক্ষার্থী আহত হয়। পরে ছাত্ররা পিছু হটলে আবারও সমবেত হয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া করে।

এতে ছাত্রলীগ নেতাকর্মীরা পালিয়ে মেডিক্যালের ভিতরে অবস্থান নেয়। এ সময় উত্তেজিত শিক্ষার্থীরা মহাসড়ক দখল করে দুপাশের বিভিন্ন ব্যানার ফেস্টুন ভাংচুর করে। একপর্যায়ে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে ভাঙচুর চালায়। বর্তমানে পরিস্থিতি থমথমে হলেও উত্তেজনা কমছেনা। যে কোন মুহুর্তে আবারও সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

শিক্ষার্থীরা লাঠিসোটা হাতে নিয়ে মহাসড়ক অবরোধ করে রেখেছে। এতে যান চলাচল বন্ধ রয়েছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে শিক্ষার্থীরা মিছিল নিয়ে পুনরায় সরকারী আলীমুদ্দিন কলেজ ও মেডিকেল মোড়ে অবস্থান নেয়।

এ বিষয়ে হাতিবান্ধা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বলেন, দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে কিছু যায়গায় ভাঙচুর হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন? জনমত সমীক্ষার পাশাপাশি তহবিল সংগ্রহেও কমলা পিছনে ফেললেন ট্রাম্পকে ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার গাজা আমেরিকার যুদ্ধ, আমরা চোখের পলকে এই যুদ্ধ থামাকে পারি : মার্কিন প্রেসিডেন্টপ্রার্থী সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন বাড্ডায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সাজিদের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা সংস্কার ও ষড়যন্ত্র এখনো সমান্তরালেই

সকল