০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দেবীগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে, নাশকতার মামলায় গ্রেফতার ২

- ছবি : প্রতীকী

পঞ্চগড়ের দেবীগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে অংশ নেয়ায় দুইজনকে গ্রেফতারের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার গভীর রাতে পৌরসভার কলেজ পাড়া এবং সবুজ পাড়া থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, দেবীগঞ্জ পৌর শহরের সবুজপাড়া এলাকার সুরুজ আলীর ছেলে খালিদ মাহমুদ সৈকত ও কলেজপাড়া (প্রশিকা মোড়) এলাকার জয়নাল আবেদীনের ছেলে ওয়াশিশ আলম। সৈকত দেবীগঞ্জ সরকারি কলেজে অনার্স চতুর্থ বর্ষ এবং ওয়াশিশ একই কলেজের ডিগ্রী দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত।

সৈকতের বাবা সুরুজ আলী বলেন, ‘রাত ২টার দিকে প্রায় ১৫ থেকে ১৬ জনের পুলিশের একটি দল বাসা থেকে সৈকতকে তুলে নিয়ে যায়। কী কারণে তাকে নিয়ে গেল পুলিশ কিছুই জানায়নি আমাদের।’

ওয়াশিশের বড় ভাই আবু তারেক বলেন, ‘রাত পৌনে ১টায় ওয়াশিশকে বাসা থেকে তুলে নিয়ে যায় পুলিশ। এই সময় বুধবারের কোটা সংস্কারের দাবিতে হওয়া মিছিলে অংশ নেয়ায় ওয়াশিশকে নিয়ে যাওয়া হচ্ছে বলে পুলিশ জানায়।’

এ দিকে, সারাদেশে চলমান কোটা সংস্কার আন্দোলনের অংশ হিসেবে দেবীগঞ্জে গত মঙ্গলবার সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রথমবার বিক্ষোভ মিছিল করতে দেখা যায়। যার প্রধান সমন্বয়কারী ছিলেন ওয়াশিশ আলম। ওই দিন সৈকতকেও সেই মিছিলে দেখা যায়।

গতকাল (বুধবার) বিকেলে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে অনুষ্ঠিত মিছিল, গায়েবানা জানাযা ও প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচিতে ওয়াশিশকে দেখা গেলেও সৈকতকে পাওয়া যায়নি।

দুই দিনের এই কর্মসূচিতে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেছেন কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারী সাধারণ শিক্ষার্থী ও দেবীগঞ্জ থানা পুলিশ।

এ দিকে, আটক দুইজনকে ২০২৩ সালের একটি নাশকতা মামলায় গ্রেফতার দেখিয়েছে পুলিশ। পুলিশের একটি সূত্র জানায়, সৈকত দেবীগঞ্জ কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক হিসেবে এবং ওয়াশিশ শিবিরের কর্মী হিসেবে সক্রিয় রয়েছে।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘গ্রেফতারকৃতদের আদালতে হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন? জনমত সমীক্ষার পাশাপাশি তহবিল সংগ্রহেও কমলা পিছনে ফেললেন ট্রাম্পকে ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার গাজা আমেরিকার যুদ্ধ, আমরা চোখের পলকে এই যুদ্ধ থামাকে পারি : মার্কিন প্রেসিডেন্টপ্রার্থী সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন বাড্ডায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সাজিদের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা সংস্কার ও ষড়যন্ত্র এখনো সমান্তরালেই

সকল