০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রংপুরে চলছে না জেলা-আন্ত:জেলা পরিবহন, বিএনপি-জামায়াতের গ্রেফতার ৯

- ছবি : নয়া দিগন্ত

রংপুরে কোটা সংষ্কার আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এলাকায় সংঘর্ষ, ভাংচুর, অগ্নিসংযোগ, হতাহতের ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেছে পুলিশ, করা হয়েছে তদন্ত কমিটি। এ দিকে, রংপুর মহানগরীর বিভিন্নস্থান থেকে বিএনপি-জামায়াতের নয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রংপুর মহানগর পুলিশ কমিশনার মো: মনিরুজ্জামান জানান, নগরীর তাজহাট থানায় উপ-পরিদর্শক (এসআই) ভূপতি রায় সরকারি কাজে বাধা, পুলিশকে জখম, অবরুদ্ধ, গাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুরের ঘটনায় মামলা করেন। মামলাটি তদন্ত করবে উপ-পরিদর্শক (এসআই) জিল্লুর রহমান। আমরা নয়জনকে গ্রেফতার করেছি, তারা কেউই শিক্ষার্থী নন। তারা নাশকতায় জড়িত এবং বিএনপি-জামায়াতের।

তিনি আরো জানান, এ ঘটনায় অতিরিক্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকীকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি শিক্ষার্থীর মৃত্যু, হামলা, ভাংচুর, অগ্নিসংযোগসহ সব কিছু্রই তদন্ত করে আগামী দুই সপ্তাহের মধ্যে প্রতিদেবন জমা দিবে। এতে যদি পুলিশ সদস্য দোষী সাব্যস্ত হয় তাহলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে, নগরীতে থমথেমে অবস্থা বিরাজ করছে। বাসস্ট্যান্ডগুলো থেকে কোনো বাস ছেড়ে যায়নি। দূরপাল্লাসহ জেলা ও আন্ত: উপজেলা সকল ধরনের বাস যোগাযোগ বন্ধ রয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত কোথাও কোনো বিক্ষোভের খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, মঙ্গলবার সংঘর্ষে পুলিশের গুলিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি শেষ বর্ষের শিক্ষার্থী মারা যায়। পুরো নগরীতে পুলিশি টহল বাড়ানো হয়েছে। মোতায়েন করা হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।


আরো সংবাদ



premium cement
শিক্ষা জাতি গঠনের প্রধান হাতিয়ার : ড. ইউনূস দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন? জনমত সমীক্ষার পাশাপাশি তহবিল সংগ্রহেও কমলা পিছনে ফেললেন ট্রাম্পকে ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার গাজা আমেরিকার যুদ্ধ, আমরা চোখের পলকে এই যুদ্ধ থামাকে পারি : মার্কিন প্রেসিডেন্টপ্রার্থী সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন বাড্ডায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সাজিদের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা

সকল