২৪ আগস্ট ২০২৪, ৯ ভাদ্র ১৪৩১, ১৮ সফর ১৪৪৬
`

ঠাকুরগাঁওয়ে কোটাবিরোধী মিছিলে ছাত্রলীগের হামলা, পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

ঠাকুরগাঁওয়ে কোটাবিরোধী মিছিলে ছাত্রলীগের হামলা, পুলিশের টিয়ারশেল নিক্ষেপ - ছবি : নয়া দিগন্ত

ঠাকুরগাঁওয়ে কোটাবিরোধী আন্দোলনে হামলা চালিয়েছে ছাত্রলীগ। এতে বেশ কয়েকজন আন্দোলনরত শিক্ষার্থী আহত হয়েছেন। এছাড়া আন্দোলনরত শিক্ষার্থীদের লক্ষ্য করে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টায় শহরের সরকারি বালক উচ্চবিদ্যালয়ের (বড়মাঠ) সামনে থেকে সাধারণ ছাত্ররা বৈষম্যবিরোধী আন্দোলনের ব্যানারে কোটা সংস্কারের দাবিতে মিছিল নিয়ে চৌরাস্তায় অভিমুখে যাওয়ার চেষ্টা করলে তাতে হামলা চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা।

ছাত্রলীগ নেতা রয়েল ও হিমেলের নেতৃত্বে হকিস্টিক, ক্রিকেট খেলার স্ট্যাম্প ও লাঠিসোটা নিয়ে মিছিলে হামলা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে।

ছাত্রলীগের হামলার প্রতিবাদে আন্দোলনরত বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা বড়মাঠে জমায়েত হয়ে পুনরায় মিছিল বের করেন। মিছিলে আবারো ছাত্রলীগ হামলা করলে তা প্রতিহত করতে সাধারণ ছাত্রদের হাতে বাঁশের লাঠি দেখা যায়। এ সময় পুলিশ রাস্তায় ব্যরিকেড দেয়। আন্দোলনকারীরা ব্যরিকেড ভেঙে মিছিল নিয়ে পুনরায় চৌরাস্তার দিকে অগ্রসর হলে আবারো হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। দফায় দফায় উভয়পক্ষের মাঝে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ আন্দোলনরত শিক্ষার্থীদের লক্ষ্য করে বেশ কিছু টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।


আরো সংবাদ



premium cement
সিলেটের সাথে দেশের ট্রেন চলাচল স্বাভাবিক বন্যার্ত মানুষের পাশে সর্বশক্তি নিয়ে দাঁড়াতে হবে : আ ন ম শামসুল ইসলাম কাপ্তাই বাঁধের ১৬ গেট খুলে দেয়া হবে রাতে খুলনায় শেখ হেলালদের ৪ ভাই, মেয়র, এমপিসহ ২১৫ জনের বিরুদ্ধে ২ মামলা হাটহাজারীতে নজিবুল বশরসহ ১৯৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা সিলেটের আদালতে সাবেক বিচারপতি মানিক, ডিম-জুতা নিক্ষেপ ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক মন্ত্রী মোকতাদিরসহ ২৬ জনের নামে হত্যা মামলা আ’লীগের লোকজন এত কুকর্ম করেছে যে তারা বন-জঙ্গলেও আশ্রয় পাচ্ছে না : জামায়াত আমির বন্যার্তদের সহায়তায় ১ দিনের বেতন ও ত্রাণ দিচ্ছেন পায়রা বন্দর কর্তৃপক্ষ বাড়ছে র‌্যানসমওয়্যার ও সাইবার-স্যাবোটাজ হামলার আশঙ্কা পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি মোমিন, সম্পাদক ইয়াছীন

সকল