২৪ আগস্ট ২০২৪, ৯ ভাদ্র ১৪৩১, ১৮ সফর ১৪৪৬
`

দিনাজপুরে শিক্ষার্থী-ছাত্রলীগ ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ২৫

দিনাজপুরে শিক্ষার্থী-ছাত্রলীগ ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ২৫ - নয়া দিগন্ত

দিনাজপুরে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ায় অন্তত ১৫ জন আহত হয়েছে। মঙ্গলবার দিনাজপুর সরকারি কলেজ মোড়ে এ ঘটনা ঘটে।

এর আগে কোটা সংস্কারের দাবিতে কলেজ মোড়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীরা জড়ো হয়। তারা সড়কে বাংলা ব্লকেট তৈরীর মাধ্যমে 'চাইতে গেলাম অধিকার- হয়ে গেলাম রাজাকার শ্লোগানে উত্তাল করে তোলে রাজপথ।একপর্যায়ে শিক্ষার্থীরা শহরের কলেজ মোড়, হাবিপ্রবির অদুরে দশমাইল মোড়সহ বিভিন্ন স্থানে রাস্তায় বসে অবরোধ করেন। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ অবস্থানের সময় হঠাৎ ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মী লাঠিসোটা নিয়ে তাদের উপর হামলা চালায়। এ ঘটনায় আন্দোলনকারিরা ক্ষিপ্ত হয়ে উঠে। উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট- পাটকেল নিক্ষেপ চলে প্রায় ঘণ্টাব্যাপী। এতে অন্তত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।আহতদের মধ্যে আটজন দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে। আহতদের মধ্যে নারী শিক্ষার্থীও রয়েছে।

এ বিষয়ে দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন বলেন, ছবি ও ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের চিহ্নিত করা হচ্ছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দিনাজপুর কোতয়ালি থানার ওসি মো. ফরিদ হোসেন জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। তবে আহতের সংখ্যা এখনো নিরূপণ হয়নি। কাউকে গ্রেফতারও করা হয়নি।


আরো সংবাদ



premium cement
আল্লামা সাঈদীর কবর জেয়ারত ও গ্রামের বাড়ি দেখতে হাজরো মানুষের ভীড় ১১৭ রানের লিড নিয়ে থামল বাংলাদেশ দেশবাসী আর কোনো জালিম সরকারকে ক্ষমতায় দেখতে চায় না : ডা. শফিকুর রহমান সিলেটের সাথে দেশের ট্রেন চলাচল স্বাভাবিক বন্যার্ত মানুষের পাশে সর্বশক্তি নিয়ে দাঁড়াতে হবে : আ ন ম শামসুল ইসলাম কাপ্তাই বাঁধের ১৬ গেট খুলে দেয়া হবে রাতে খুলনায় শেখ হেলালদের ৪ ভাই, মেয়র, এমপিসহ ২১৫ জনের বিরুদ্ধে ২ মামলা হাটহাজারীতে নজিবুল বশরসহ ১৯৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা সিলেটের আদালতে সাবেক বিচারপতি মানিক, ডিম-জুতা নিক্ষেপ ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক মন্ত্রী মোকতাদিরসহ ২৬ জনের নামে হত্যা মামলা আ’লীগের লোকজন এত কুকর্ম করেছে যে তারা বন-জঙ্গলেও আশ্রয় পাচ্ছে না : জামায়াত আমির

সকল