০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

দিনাজপুর পৌরসভার বাজেট ঘোষণা

দিনাজপুর পৌরসভার বাজেট ঘোষণা - ছবি : নয়া দিগন্ত

নতুন কোনো করারোপ ছাড়াই দিনাজপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের জন্য বাজেট ঘোষণা করা হয়েছে।

রোববার (৭ জুলাই) দিনাজপুর পৌরসভার ফাতেহুল আলম দুলাল মিলনায়তনে নতুন বছরের ২২৩ কোটি ৪৬ লাখ ৮৬ হাজার ২৪৪ টাকার এ বাজেট ঘোষণা করেন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো: আবু তৈয়ব আলী দুলাল।

বাজেটে ব্যয় ধরা হয়েছে ২২২ কোটি ৬০ লাখ ৩০ হাজার টাকা। আর উদ্বৃত্ত ধরা হয়েছে ৮৬ লাখ ৫৬ হাজার ২৪৪ টাকা। এবারের বাজেটে রাস্তা সংস্কার, সড়কবাতি স্থাপন, ড্রেন কালভার্ট নির্মাণ ও সংস্কারসহ বিভিন্ন উন্নয়ন কাজ সম্পাদনের প্রতিশ্রুতি দেয়া হয়।
পাশাপাশি পৌরসভার খাল, ময়লাগাড্ডাসহ সব পৌরসম্পদ অসদুপায়ী ও অবৈধ দখলদারদের হাত রক্ষায় পরিকল্পনা নেয়ার কথা বলা হয়েছে। এছাড়া পৌরসভার ঘাগড়াখাল ও গিরিজাখাল দুটোকে পরিচ্ছন্ন ও এর প্রবাহ ঠিক রাখতে এই খাল দুটো খনন, নিরাপদ পানি প্রবাহ ও বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নসহ দিনাজপুরের ইতিহাস ঐতিহ্য সংরক্ষণে পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। বাজেট যথাযথ বাস্তবায়নে পৌরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন ভারপ্রাপ্ত মেয়র।

এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার ২ নম্বর প্যানেল মেয়র এ কে এম মাসুদুল ইসলাম মাসুদ, কাউন্সিলর কাজী আশরাফ উজ্জামান বাবু, মতিবুর রহমান বিপ্লব, শাহিন সুলতানা বিউটি, মাকসুদা পারভীন মিনা, পৌরসভার প্রধান নির্বাহী মাহবুবর রহমান, নির্বাহী প্রকৌশলী এ কে এম তোফাজ্জল হোসেন প্রমুখ।


আরো সংবাদ



premium cement