০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ১ মহররম ১৪৪৬
`

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত

- ছবি - নয়া দিগন্ত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর নাগরভিটা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফের গুলিতে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন। তার নাম রাজু মিয়া (২০)। তিনি উপজেলার বড়পলাশবাড়ী ইউনিয়নের গড়িয়ালী গ্রামের হবির রহমানের ছেলে।

আজ শুক্রবার বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাহাবুদ্দীন আহম্মেদ নয়া দিগন্তকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ইউপি চেয়ারম্যান সাহাবুদ্দীন আহাম্মেদ জানান, রাজু মিয়া গরু চোরাকারবারির সাথে জড়িত ছিলেন। শুক্রবার ভোররাতে তিনি ভারত থেকে চোরাইপথে গরু আনতে নাগরভিটা সীমান্ত এলাকায় যান। সে সময় গুলিবিদ্ধ হন। রাজু মিয়ার লাশ বিএসএফের তিনগাঁও ক্যাম্পে রয়েছে বলে শুনেছেন তিনি।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তানজীর আহম্মদ বলেন, রাজু মিয়া ভারত থেকে গরু আনতে নাগরভিটা সীমান্তের ৩৭৬/৫ এস পিলারের এক শ’ গজ ভারতের অভ্যন্তরে এলাকায় যান। সেই সময় ভারতীয় তিনগাঁও ক্যাম্পের বিএসএফ ব্যাটালিয়নের সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করেন। এ ঘটনায় কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের জন্য পত্র প্রদান করা হয়েছে। বিজিবির পক্ষ থেকে বাংলাদেশীর ওপর গুলি ছোড়ার ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে।

নিহতের লাশ ফেরতের জন্য পতাকা বৈঠকের মাধ্যমে আমরা তাদের (বিএসএফ) আহ্বান জানিয়েছি।


আরো সংবাদ



premium cement