০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ১ মহররম ১৪৪৬
`

নীলফামারীতে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত, আটক ৩

নীলফামারীতে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত, আটক ৩ - ছবি : নয়া দিগন্ত

নীলফামারীতে জমি সংক্রান্ত সংঘর্ষে ভীস্ম দেব রায় (৬০) নামের এক কৃষক নিহত হয়েছেন। ঘটনায় থানায় মামলা হলে পুলিশ তিনজনকে আটক করেছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর ১২টার দিকে জেলা সদরের চওড়াবড়গাছা ইউনিয়নের কাঞ্চনপাড়া ইন্দ্রমোহন পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত দেব রায় ওই গ্রামের পরলোকগত বিপীন চন্দ্র রায়ের ছেলে। এ ঘটনায় আহত অপর দুই ব্যক্তিকে নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ মতে, গ্রামের দোলায় ভীস্ম দেব রায়ের একটি কৃষি জমি বেশ কিছুদিন ধরে দখলের অপচেষ্টা চালিয়ে আসছিল একই গ্রামের গুচ্ছগ্রাম এলাকার জনৈক জাহিদুল ইসলামসহ (৩২) একদল দূর্বৃত্ত। এমন অপচেষ্টায় বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে দলবল নিয়ে ওই জমিতে আমন ধানের চারা রোপন করতে যান জাহিদুল ইসলাম। তাতে ভীস্ম দেব রায় ও তার পরিবারের লোকজন বাধা দিতে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে ভীস্ম দেব রায়, তার বড় ভাই ফুলকুমার রায় ও ভাতিজা মিলন চন্দ্র রায় গুরুত্বর আহত হন। এলাকাবাসী তাদেরকে উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করান। অবস্থার অবনতি হলে ভীস্ম দেব রায়কে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকালে মারা যান ভীস্ম দেব রায়। এ ঘটনায় নিহত ভীস্ম দেব রায়ের ভাতিজা দিবাকর রায় জাহিদুল ইসলাম, মো: হুমায়ুন (৩৪), মো: পিয়ারুল ইসলাম (৩০), মো: ফজলে করিম (৬০), মো: আফজাল হোসেন (৩৫), মো: আইয়ুব আলী (৪৮) ও মো: আজাহারুল ইসলামসহ (৪৫) অজ্ঞাত ১০ থেকে ১৫ ব্যক্তির নামে থানায় মামলা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিৎ করে নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: তানভীরুল ইসলাম বলেন, ‘নিহতের লাশ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রয়েছে। এ ঘটনায় নিহতের ভাতিজা দিবাকর রায় থানায় একটি মামলা করেছেন। ঘটনার সাথে জড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। এদের মধ্যে একজন এজাহার নামীয় আসামি রয়েছেন’।


আরো সংবাদ



premium cement
জাফলংয়ে এক শ্রমিকের ঘুষিতে অপরজন নিহত ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’ দ্বীন কায়েমে উলামা-মাশায়েখদের ঐক্যবদ্ধ হতে হবে : রফিকুল ইসলাম খাঁন ইউক্রেনের খারকিভ অঞ্চলে মাইন বিস্ফোরণে ৫ জন নিহত ফরিদপুরে পর্দাকাণ্ডের হাসপাতালে একের পর এক অগ্নিকাণ্ড! কারা জড়িত? নিয়ামতপুরে ভটভটি নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২ খালেদা জিয়ার নিঃস্বার্থ মুক্তি এখন জাতীয় দাবিতে পরিণত হয়েছে : মির্জা ফখরুল বাকৃবিতে বাংলা ব্লকেড : তৃতীয় দিনের মতো রেলপথ অবরোধ মস্তিষ্কের যত কর্মকাণ্ড লংগদুতে বিদেশী ব্রান্ডের সিগারেটসহ আটক ৩ বগুড়ায় রথযাত্রায় আহতদের চিকিৎসার ব্যয় বহন করবে সরকার : স্বাস্থ্যমন্ত্রী

সকল