০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

হাবিপ্রবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা

হাবিপ্রবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা - ছবি: সংগৃহীত

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতিশ্রুত সুপার গ্রেডে অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে দেশব্যাপী সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মসূচি চলছে।

একইভাবে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণও কর্মসূচী পালন করেছেন। পাশাপাশি ১ জুলাই থেকে সব ধরনের ক্লাস পরীক্ষা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক নেতৃবৃন্দ।

রোববার (৩০ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কর্মবিরতি ও দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ড. মুহাম্মদ কুদরাত-এ-খুদা একাডেমিক ভবনের নিচে ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করে হাবিপ্রবি শিক্ষক সমিতি।

ওই কর্মবিরতি ও অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন হাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজার রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সাদেকুর রহমান, হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. বলরাম রায়সহ বিভিন্ন শিক্ষক নেতৃবৃন্দ এবং সাধারণ শিক্ষকবৃন্দ।

কর্মসূচিতে হাবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সাদেকুর রহমান বলেন, জাতিকে অন্ধকারে ঠেলে দিতে এই স্কিম তৈরি করা হয়েছে। যে শিক্ষকরা জাতি গঠনের কাজ করবে তাদের অবস্থানকে যদি আপনারা তলানিতে নিয়ে যান, তবে কী প্রজন্ম আসবে আমাদের সামনে। এ সময় তিনি আরো ঘোষণা দেন, দাবি আদায় না হলে আগামী ১ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা স্থগিত থাকবে। দাবি মানলে আমরা পুনরায় সকল কার্যক্রম শুরু করব।


আরো সংবাদ



premium cement