২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

জামায়াতের হিন্দু শাখা নয়, অমুসলিম নাগরিক সেবা কমিটি গঠন

পীরগাছা উপজেলা জামায়াত আমির মাওলানা মোস্তাক আহমেদ - সংগৃহীত

রংপুরের পীরগাছায় হিন্দুদের ‘অমুসলিম নাগরিক সেবা’ কমিটি গঠন করা নিয়ে নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। কিছু গণমাধ্যম অসতর্কতাবশত এ কমিটিকে জামায়াতের ‘হিন্দু শাখা’ বলে দাবি করা হয়েছে।

এবার এর ব্যাখ্যা দিলেন পীরগাছা উপজেলা জামায়াত আমির মাওলানা মোস্তাক আহমেদ।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসুবকে তিনি লেখেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর পীরগাছা ইউনিয়ন শাখা গত ২৫ অক্টোবর (শুক্রবার) সন্ধ্যায় উপজেলা কর্যালয়ে স্থানীয় হিন্দু ভাইদের নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করে। মতবিনিময় সভার বিষয়বস্তু ছিল ধর্মীয় স্বাধীনতা বজায় রেখে কিভাবে মুসলমান-হিন্দু ঐক্যবদ্ধভাবে সমাজ ও রাষ্ট্রগঠনে ভূমিকা পালন করা যায়। এতে প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি মাওলানা এনামুল হক। তিনি হিন্দু প্রতিনিধিদের বিভিন্ন সমস্যার কথা মনোযোগ দিয়ে শোনেন, জামায়াতে ইসলামীর পক্ষ থেকে অমুসলিমদের জন্য বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন এবং তাদের পাশে থাকার অভিপ্রায় ব্যক্ত করেন। প্রধান অতিথি অন্য একটি প্রগ্রামে ব্যস্থত থাকায় দ্রুত চলে যান।

মাওলানা মোস্তাক আহমেদ জানান, পরে ইউনিয়ন আমির আব্দুল জব্বার জামায়াতে ইসলামীর পক্ষ থেকে অমুসলিম নাগরিকদের সেবা ও তাদের বিভিন্ন সমস্যার সমাধানে যোগাযোগ সহজ করতে পাঁচ সদস্যদের একটি তালিকা চান। দেড় শতাধিক হিন্দু ভাই পরামর্শ করে পাঁচজনের নাম প্রস্তাব করেন এবং তাদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়। কিন্তু মিডিয়াতে অসতর্কতাবশত হিন্দু শাখার কমিটি নামে নিউজ এলে দ্রুত খবরটি ভাইরাল হয়।

তিনি আরো বলেন, অনেকে নেগেটিভ এবং কেউ কেউ পজেটিভ মন্তব্য করেছেন। আমরা সবার মন্তব্যকে সাধুবাদ জানাই। এ কমিটি অমুসলিম নাগরিকদের জন্য কাজ করবে। যারা বাজে মন্তব্য করেছেন, তাদের অনুরোধ করছি আপনারা ভুল বুঝবেন না। কেননা সেখানে দেড় শতাধিক হিন্দু ছিলেন, যারা সকলে শিক্ষিত এবং জ্ঞান-গুণী ব্যক্তি। আমাদের প্রথম পরিচয় আমরা মানুষ। তারপর দল ধর্ম যার যার, দেশটা আমাদের সবার।

তিনি সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে সকলে মিলেমিশে দেশ গড়ার কাজে অংশগ্রহণের আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
অনুপ্রবেশ বন্ধে পশ্চিমবঙ্গে পরিবর্তন চাইলেন অমিত শাহ পলিথিন বন্ধে কঠোর মনিটরিং ও এনফোর্সমেন্ট ১ নভেম্বর থেকে শুরু : পরিবেশ উপদেষ্টা লুইসের বিধ্বংসী সেঞ্চুরিতে ১৯ বছর পর শ্রীলঙ্কায় ওয়ানডে জয় ওয়েস্ট ইন্ডিজের লেবাননের ১৪ গ্রামের বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ ইসরাইলের ইসরাইলকে ইরানি জতির শক্তি-সামর্থ্য বুঝিয়ে দিতে হবে : ইরানের সর্বোচ্চ নেতা কাঁঠালিয়ায় ডোবায় মিলল নারীর লাশ শহীদদের স্বপ্নের বাংলাদেশ গড়ার প্রত্যয় জামায়াতের বকশীগঞ্জে যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ওসমানীনগরে গাড়ি চাপায় মোটরসাইকেল আরোহী নিহত বিদেশী বিনিয়োগকারীদের আগ্রহী করে কর্মসংস্থান সৃষ্টি করতে চায় অন্তর্বর্তী সরকার : নাহিদ ইসলাম ভুটানকে ৭ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

সকল