২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

রংপুরে সারজিস ও হাসনাতের সফর প্রতিহত করতে জাপার বিক্ষোভ

রংপুরে সারজিস ও হাসনাতের সফর প্রতিহত করতে জাপার বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত ও সারজিসের সফর প্রতিহত করার ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি। এজন্য রাতে নগরীতে বিক্ষোভ মিছিল করেছে দলটি।

শুক্রবার (২৫ অক্টোবর) রাত সাড়ে ৭টায় মিছিলটি নগরীর সেন্ট্রাল রোডের জাতীয় পার্টি কার্যালয় থেকে বের হয়।

সেখান থেকে পায়রা চত্বর, প্রেসক্লাব, বেতপট্টি, সুপারমার্কেট থেকে আবারো দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। এর আগে দলীয় কার্যালয়ে জরুরি সমাবেশ করে দলটি।

সেখানে দলটির কো-চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, জাতীয় পার্টিকে নিয়ে হাসনাত আব্দুল্লাহ এবং সার্জিসের বক্তব্য প্রত্যাহার করা না হলে তাদেরকে রংপুরে ঢুকতে দেয়া হবে না এই ঘোষণা আমরা আগেই দিয়েছিলাম। কিন্তু তারা তা না করে শনিবার (২৬ অক্টোবর) পুলিশ মহাপরিদর্শকের সাথে পুলিশী পাহারায় রংপুর সফরে আসছেন। জাতীয় পার্টি তাদেরকে প্রতিহত করবে।

প্রতিহত করার অংশ হিসেবে শনিবার বেলা ১১টায় নগরীতে বিক্ষোভের ঘোষণা দেন মোস্তফা।

গত সপ্তাহে মোস্তফা সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করেন। এর মধ্যেই শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করতে শনিবার রংপুর আসছেন তারা। শিক্ষার্থীদের সাথে বৈঠক ছাড়াও পুলিশ প্রধানের সাথে বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ করার কথা রয়েছে তাদের। এ নিয়ে পাল্টাপাল্টি উত্তেজনা ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

এ ব্যাপারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রংপুরের সমন্বয়ক ইমরান আহমেদ জানান, ‘জাতীয় পার্টি আসলে আমাদের কোনো হেডেক না। তাদেরকে নিয়ে কোনো বক্তব্যও নাই।’


আরো সংবাদ



premium cement

সকল