২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

ছাত্রলীগকে নিষিদ্ধ করায় হাবিপ্রবিতে আনন্দ মিছিল-মিষ্টি বিতরণ

ছাত্রলীগকে নিষিদ্ধ করায় হাবিপ্রবিতে আনন্দ মিছিল-মিষ্টি বিতরণ - নয়া দিগন্ত

সন্ত্রাসবিরোধী আইনে বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে অন্তর্বর্তীকালীন সরকার। এ খবরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা।

বুধবার (২৩ অক্টোবর) রাত ১১টা ২০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে আনন্দ মিছিল শুরু করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবারো প্রশাসনিক ভবনের সামনে গিয়ে মিছিলটি শেষ হয়।

মিছিলে শিক্ষার্থীরা এই ‘মুহূর্তে খবর হলো, ছাত্রলীগ নিষিদ্ধ হলো’, ‘জনে জনে খবর দে, ছাত্রলীগের কবর দে’, ‘হৈ হৈ রৈ রৈ, ছাত্রলীগ গেলি কই’, ‘একটা একটা লীগ ধর, ধইরা ধইরা সাইজ কর’, ‘হাসিনা গেছে ভারতে, ছাত্রলীগ যাবে কবরে’, ‘একশান একশান, ডাইরেক্ট একশান, ছাত্রলীগের বিরুদ্ধে ডাইরেক্ট একশান, ‘হাবিপ্রবির একশান, ডাইরেক্ট একশান’, ‘ছাত্রলীগের আস্থানা, এই বাংলায় হবে না’- ইত্যাদি স্লোগান দেয়।

মিছিল শেষে শিক্ষার্থীরা বলে, ‘ছাত্রলীগকে নিষিদ্ধ করায় আমরা এই সরকারকে ধন্যবাদ জানাচ্ছি। আপনারা জানেন, বিগত সরকার ছাত্রলীগকে ব্যবহার করে পিলখানা হত্যাকাণ্ড ঘটিয়েছিল, বিগত সরকার এই ছাত্রলীগকে ব্যবহার করে আমাদের ক্যাম্পাসগুলোকে মিনি-ক্যান্টনমেন্ট ও অস্ত্রাগারে পরিণত করেছিল। আমাদের ২৪-এর আন্দোলনে তারা শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে আমাদের অসংখ্য ভাই ও বোনকে হত্যা এবং অনেককে শারীরিকভাবে বিকলাঙ্গ করেছে। আমরা ছাত্রলীগকে নিষিদ্ধ করাতেই থেমে যাব না, বরং এই ছাত্রলীগ বিগত সময়ে যত অপকর্ম ছিল সেসব অপকর্মের অবশ্যই বিচার করতে হবে।’

তারা আরো বলে, ‘আজকে আমাদের ক্যাম্পাসে যারা ছাত্রলীগ করত তারা বিশ্ববিদ্যালয়ে চাকরি নিয়ে এখন পর্যন্ত সুবিধা ভোগ করছে। এসব প্রশাসনিক কর্মকর্তাসহ যারা বিগত সময়ে আওয়ামী লীগের দোষর ছিল তাদেরকে চাকরিচ্যুত করতে হবে।’


আরো সংবাদ



premium cement