২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

বশেফমুবিপ্রবি’র নতুন ভিসি ঢাবির অধ্যাপক ড. রোকনুজ্জামান

অধ্যাপক মোহাম্মদ রোকনুজ্জামান - ছবি : নয়া দিগন্ত

জামালপুরের মেলান্দহে অবস্থিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি’র) নতুন ভিসি (ভিসি) নিয়োগ দিয়েছে সরকার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মৎস্য সম্পদ বিভাগের অধ্যাপক মোহাম্মদ রোকনুজ্জামানকে নতুন ভিসি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তাকে আগামী ৪ বছরের জন্য এই পদে নিয়োগ দেয়া হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা: রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ১১ আগস্ট পদত্যাগ করেন তৎকালীন ভিসি অধ্যাপক মো: কামরুল আলম খান।

ওই সময় বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিরাও পদত্যাগ করেন। এরপর থেকেই বিশ্ববিদ্যালয়গুলোতে ভিসি নিয়োগ প্রক্রিয়া শুরু করে সরকার। সর্বশেষ প্রায় আড়াই মাস পর এই বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।


আরো সংবাদ



premium cement
সেই আহসান কিবরিয়া অবশেষে বদলি কর্মকর্তাদের উচ্ছ্বাস নারায়ণগঞ্জে সেনাসদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ ‘হেফাজত অরাজনৈতিক অবস্থান দৃঢ়তার সাথে বজায় রাখবে’ ঘূর্ণিঝড় ‘ডানা’ কবে-কোথায় আঘাত হানতে পারে? রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ওয়াশিংটন আবুধাবি ও মস্কোতে রাষ্ট্রদূতদের চুক্তি বাতিল জনসম্পৃক্ততায় ট্রাফিক শৃঙ্খলার উন্নতি সম্ভব স্বাস্থ্য অধিদফতরের নিয়োগকে কেন্দ্র করে দ্বন্দ্বে ৩ ডাক্তার আহত বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের রাস্তা দেখেন : হাসনাত আবদুল্লাহ ববিতে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

সকল