১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

বেরোবিতে শহীদ আবু সাঈদকে ব্র্যান্ডিং করতে বিভাগীয় প্রতিযোগিতা

প্রতিযোগিতার দৃশ্য - ছবি : নয়া দিগন্ত

রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কম্পিউটারের প্রোগ্রামার তৈরির মাধ্যমে শহীদ আবু সাঈদের রোকেয়া বিশ্ববিদ্যালয়কে ব্রান্ডিং করতে এক বিভাগীয় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়টির সিইসি বিভাগে একাডেমিক ভবন-২ এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতার উদ্বোধন করেন ছাত্র উপদেষ্টা ও সিইসি বিভাগের বিভাগীয় প্রধান ইলিয়াস প্রামানিক। এ সময় বিজ্ঞান ড. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় রোকেয়া বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রংপুর ইঞ্জিনিয়ারিং কলেজসহ রংপুর বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের ৩১টি টিম ও প্রতিটি টিমে তিনজন করে এ প্রতিযোগিতায় অংশ নেয়।

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সিইসি বিভাগের শিক্ষার্থী রহমত আলী জানান, ‘মূলত শহীদ আবু সাঈদের এই বিশ্ববিদ্যালয়কে ব্রান্ডিং করতে আমাদের এ আয়োজন। প্রোগ্রামার তৈরির পাশাপাশি এ প্রতিযোগিতা আবু সাঈদের আত্মত্যাগের স্পিরিটকেও ধারণ করে এগিয়ে যাবে।’

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও সিইসি বিভাগের বিভাগীয় প্রধান ইলিয়াস প্রামানিক জানান, ‘আবু সাঈদের বিশ্ববিদ্যালয়কে দেশ ও বিদেশে ব্রান্ডিং করতে স্টেম এডুকেশনকে প্রোমোট করার জন্য এ আয়োজন। এখানে বিভিন্ন ধরণের এলগারিদম ডিজাইন, প্রবলেম সলভিং, ইফিসিয়েন্সি, ইফিক্টেভিটি অ্যানালাইসিসের মাধ্যমে প্রোগ্রামার তৈরিতে উদ্বুদ্ধ করা হবে।’


আরো সংবাদ



premium cement