১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

ছাত্রী উত্ত্যক্তের ঘটনায় রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ, আটক ২

- ছবি : ইউএনবি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় তারা ঢাকা-কুড়িগ্রাম সড়ক অবরোধ করে।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের কাছে দুই বহিরাগত এক ছাত্রীকে উত্ত্যক্ত করে বলে জানা গেছে।

এসময় বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তিন শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন, মোস্তফা কামাল ও বিধান রায় এর প্রতিবাদ করেন।

বহিরাগত ওই দুই ব্যক্তি আরো ১০-১৫ জনকে নিয়ে এসে শিক্ষার্থী মামুন ও মোস্তফা কামালকে মারধর করে।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এগিয়ে এলে পরিস্থিতির অবনতি হয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের আরো তিন শিক্ষার্থী আহত হয়।

এই ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা বহিরাগতদের গ্রেফতার এবং হয়রানির বিচারের দাবিতে ঢাকা-কুড়িগ্রাম সড়ক অবরোধ করে।

পরে রাত ১২টার দিকে শিক্ষার্থীরা ওই দুই বহিরাগতকে ধরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সোপর্দ করে। দায়ীদের উপযুক্ত শাস্তি দেয়া হবে বলে ভিসি শিক্ষার্থীদের আশ্বস্ত করার পর অবরোধ প্রত্যাহার করে তারা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শামসুর রহমান সুমন বলেন, বহিরাগতরা প্রায়ই ক্যাম্পাসে চুরি-ছিনতাইসহ বিশৃঙ্খলা সৃষ্টি করে। অতীতে এই ব্যক্তিরা রাজনৈতিক প্রভাব ব্যবহার করে পার পেয়ে যেত। কিন্তু এখন শিক্ষার্থীরা ছাড় দেবে না।

ভিসি অধ্যাপক ড. মো: শওকত আলী জানান, আটক দুই বহিরাগত বর্তমানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের হেফাজতে রয়েছেন। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে পুলিশ ও প্রশাসনের সাথে আলোচনা করা হয়েছে।

দায়ীদের আইনের মাধ্যমে শাস্তি দিতে হবে বলে মন্তব্য করেন ভিসি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement

সকল