১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

নীলফামারীতে ২১ টন সরকারি চাল জব্দ

নীলফামারীতে ২১ টন সরকারি চাল জব্দ - ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর ডিমলায় মজনুর রহমান (৪০) নামে এক ব্যবসায়ীর গুদাম থেকে ২১ দশমিক ৭ টন সরকারি চাল জব্দ করা হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) দুপুর সাড়ে ৩টার দিকে এসব চাল জব্দ করা হয়।

জানা গেছে, গোপন খবরের ভিত্তিতে মজনুর রহমান নামে এক ব্যবসায়ীর গুদামে বিপুল পরিমাণে সরকারি চালের সন্ধান পায় উপজেলা প্রশাসন। পরে রোববার দুপুরে উপজেলার বাবুরহাটে ওই ব্যবসায়ীর গুদাম থেকে ২১ দশমিক ৭ টন চাল, একটি বস্তা সেলাই মেশিন ও একটি ওজন পরিমাপ যন্ত্রসহ শতাধিক খালি চালের বস্তা জব্দ করা হয়। খাদ্য অধিদফতরের লোগো লাগানো বস্তাগুলো খুলে বিভিন্ন কোম্পানির মোড়কে প্লাস্টিকের বস্তায় ভরে বাজারজাতের প্রক্রিয়াকরণ করা হচ্ছে। পরে জব্দ করা এসব চাল যাদব চন্দ্র নামে এক স্থানীয় ব্যক্তির হেফাজতে রাখা হয়।

চাল মজুদ রাখা মো: মজনুর রহমান বলেন, আমি পূজা উদযাপন কমিটির মাধ্যমে ৩৭ টন চাল ক্রয় করি। পর্যায়ক্রমে বিক্রির পর ২১ দশমিক ৭ টন চাল আমার গুদামে মজুদ রয়েছে। চটের বস্তার চালের প্রতি ক্রেতাদের আগ্রহ কম হওয়ায় প্লাস্টিকের বস্তায় ভরে চালের বাজারজাতের কথা স্বীকার করেন তিনি।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো: রুহুল মোছাদ্দেক বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। ঘটনার সত্যতা মিললে ইউএনও স্যারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ডিমলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: রাসেল মিয়া নয়া দিগন্তকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চাল মজুদের বিষয়টি জানতে পারি। পরে পুলিশ পাঠিয়ে ওই চাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement

সকল