১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`

শহীদ আবু সাঈদের বোনকে চাকরি দিল রকেয়া বিশ্ববিদ্যালয়

শহীদ আবু সাঈদের বোনকে চাকরি দিল রকেয়া বিশ্ববিদ্যালয় - ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী শহীদ আবু সাঈদের ছোট বোন সুমি খাতুনকে চাকরি দেয়া হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যায় সুমির হাতে চাকরি নিয়োগপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়টির নবনিযুক্ত ভিসি ড. শওকত আলী।

তাকে সেমিনার অ্যাটেনডেন্ট পদে নিয়োগ দেয়া হয়েছে। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দায়িত্বপ্রাপ্ত প্রফেসর ড. মো: তাজুল ইসলামসহ শহীদ আবু সাঈদের দুই ভাই উপস্থিত ছিলেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. শওকত আলী জানান, গেল ১৮ সেপ্টেম্বর আমাকে নিয়োগ দেয়ার পর পরই বিশ্ববিদ্যালয়ে যোগদান করে আমি আবু সাইদের কবর জিয়ারত করি। এবং তার পরিবারের সাথে কথা বলে যেকোনো একজনকে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দিয়ে আসি। পরবর্তীতে তাদের পরিবার থেকে সুমি খাতুনের নাম দেয়া হয়। প্রয়োজনীয় কাজ সম্পন্ন করে তার নিয়োগ ফাইনাল করা হলো। চলতি মাস থেকেই তিনি কাজে যোগ দিয়ে বিথি অনুযায়ী বেতন ভাতা পাবেন।

তিনি বলেন, আবু সাঈদ সারা বিশ্বে এখন বিপ্লবের প্রতিক। তার পরিবারের প্রতি বিশ্ববিদ্যালয়ের দায়বদ্ধতা আছে ও থাকবে। তারই অংশ হিসেবে এই চাকরি।

গেল ১৬ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়টির ১ নম্বর গেটের সামনে পুলিশের গুলিতে মারা যান আবু সাঈদ। ওই ঘটনার পর সারাদেশে আন্দোলন নতুন মাত্রা পায়। ৫ আগস্ট ছাত্র জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে তৎকালীন আওয়ামী সরকারের প্রধান শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে তার পালিয়ে যান। এরপর অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে ড. ইউনূসের নেতৃত্বে দেশ পরিচালিত হচ্ছে।


আরো সংবাদ



premium cement