০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

‘রাষ্ট্র পরিচালনার স্টাইল পরিবর্তন করা খুবই জরুরি’

পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টারের হেলথ ক্যাম্প বিষয়ক সংবাদ সম্মেলন - ছবি : নয়া দিগন্ত

পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টারের হেলথ ক্যাম্প বিষয়ক সংবাদ সম্মেলনে আজ শনিবার তত্ত্ববধায়ক সরকারের সাবেক উপদেষ্টা হোসেন জিল্লুর রহমান বলেছেন, আমলাতান্ত্রিক ও কেতাবি ঘেরাটোপ থেকে বেরিয়ে রাষ্ট্র পরিচালনার স্টাইল পরিবর্তন করতে না পারলে ছাত্র-জনতার অভ্যুত্থানে পাওয়া নতুন বাংলাদেশ প্রতিষ্ঠার উদ্যোগ সফল হবে না।

তিনি বলেন, মাঠ বাস্তবতার সাথে ঢাকার আলোচনা সমন্বয় না হলে কাঙ্ক্ষিত সংস্কারও অর্জিত হবে না।

শনিবার (৫ অক্টোবর) সকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শহীদ আবু সাঈদের স্মরণে পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টারের দু’দিনের হেলথ ক্যাম্প বিষয়ক এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বাংলাদেশ পরিচালনায় নতুন স্টাইল প্রতিষ্ঠায় জোড় দিয়ে হোসেন জিল্লুর বলেন, ‘ আমাদের রাষ্ট্র পরিচালনার স্টাইল পরিবর্তন জরুরি হয়ে পড়েছে। যা প্রয়োজন এবং তাগাদার নিরিখেই এখন করা জরুরি। মাঠের সাথে কেন্দ্রের দুরুত্ব কমিয়ে আনা দরকার।

তিনি বলেন, কেতাবি সমাধান এবং আমলাতান্ত্রিক ঘেরাটোপের বিপদ থেকে বাংলাদেশকে মুক্ত করে বাংলাদেশ পরিচালনার স্টাইলের মধ্যে পরিবর্তন আনা দরকার। এই যে এত বড় কার্যক্রম। সংস্কার। আমরা বাংলাদেশকে কেমন করতে চাই। এই আকাঙ্ক্ষা উচ্চারিত হয়েছে এবং আত্মত্যাগের মধ্যেই এটা হয়েছে। কিন্তু এগোবার পথটা নির্ধারণে আমরা যদি আমলাতান্ত্রিক স্টাইলে কাজ করি, তাহলে সেটা হবে না।


আরো সংবাদ



premium cement
বিএনপির দাবি নির্বাচনী রোডম্যাপ, জামায়াত চায় আগে সংস্কার বৃষ্টির পানিতে তলিয়ে গেছে নারায়ণগঞ্জের মসজিদসহ শতাধিক স্থাপনা ‘রংপুরে প্রত্যেকটি মন্দির পাহারা দিবে জামায়াত শিবির নেতাকর্মীরা’ ব্যাটিং-ব্যর্থতায় ইংল্যান্ডের কাছে হার বাংলাদেশের নৌবাহিনীর অভিযানে মাদকসহ ২ ব্যবসায়ী আটক তারাগঞ্জে মহাসড়ক অবরোধ, ১০ কিলোমিটার এলাকা যানজট সুনামগঞ্জের দিরাইয়ে আ’লীগ নেতা গ্রেফতার অন্যায় করে পার পাওয়া যায়, এ সংস্কৃতি থেকে বের হতে হবে : অর্থ উপদেষ্টা নোয়াখালীতে বৃদ্ধ বাবাকে পিটিয়ে হত্যা করল ছেলে সরকারি চাল বিক্রি করে ভারতে পালানোর সময় খাদ্য কর্মকর্তা আটক কেরানীগঞ্জে খাবারের দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩

সকল