০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা

রংপুরের তারাগঞ্জে আ.লীগ-ছাত্রলীগের ৫ নেতাকর্মী গ্রেফতার

রংপুরের তারাগঞ্জে আ.লীগ-ছাত্রলীগের ৫ নেতাকর্মী গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

রংপুরের তারাগঞ্জে আওয়ামী লীগ ও ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন তারাগঞ্জ উপজেলার হারিয়ার কুঠি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চান্দের পুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী শহীদার রহমান বাট্টু (৩৭), আলমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হক সরকার দিপু মিয়া (৩৫), তারাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম নাজিম (২৫), কুরশা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহাগ মিয়া (২০), আলমপুর ইউনিয়ন ছাত্রলীগের সদস্য সোহেল রানাকে (২৪)।

রংপুরের পুলিশ সুপার মোহাম্মাদ শরীফ উদ্দিন জানান, গত ৪ ও ৫ আগস্ট রংপুরের বদরগঞ্জ পৌরসভা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার জানান, গেল ১৬ আগস্ট বাদশা ওসমানী নামের এক ব্যক্তি ১৬৩ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরো শতাধিক জনের নামে মামলা করেন। ওই মামলায় বৈষম্যবিরোধী ছাত্র জনতার ওপর আওয়ামী লীগের হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ আনা হয়। গ্রেফতাররা ওই মামলার এজাহারভুক্ত আসামী।


আরো সংবাদ



premium cement