০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
বৈষম্যবিরোধী আন্দোলন

ব্যবসায়ী মেরাজুল হত্যা : আ.লীগ নেতা পান্না গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিতে নিহত ফল ব্যবসায়ী মেরাজুল ইসলাম হত্যা মামলার রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি নবী উল্লাহ পান্নাকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার ভোর রাতে নগরীর খামারপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, আজ বুধবার ভোর রাতে নগরীর খামারপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

ওসি জানান, গত ১৯ জুলাই আন্দোলন চলাকালীন নগরীর সিটি বাজারে এলাকায় পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের গুলিতে মেরাজুল নিহত হন। এ ঘটনায় তার মা আম্বিয়া খাতুন মামলা করেন। ওই মামলা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আরো একাধিক মামলা রয়েছে।

এই মামলার আইনজীবী শেখ মেজবাহুল মান্নান জানান, ১৯ জুলাই বিকেলে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের গুলিতে মেরাজুল মারা যান। ওই ঘটনায় মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার উৎপল কুমার পাল, এসি ইমরান হোসেন, এসি আরিফুজ্জামান, ধাপ পুলিশ ফাঁড়ির উপ-পরিচালক (এসআই) মামুন, কোতয়ালী থানার এসআই গনেশ চন্দ্র, মজনু মিয়া, সাবেক মহিলা এমপি নাছিমা জামান ববি, সিটি করপোরেশনের কাউন্সিলর তৌহিদুল ইসলাম, রফিকুল ইসলাম, শাহজাদা আরমান, শাহাদত হোসেন, হারুণ অর রশিদ, জাহাঙ্গীর আলম তোতা, মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষারকান্তি মন্ডল, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রমজান আলী তুহিন, জেলা যুবলীগের সভাপতি বাবু লক্ষিণ চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিক রনি, জেলা যুবলীগ নেতা ডিজেল আহমেদ, মহানগর যুবলীগ সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, যুবলীগ নেতা নেংরা মামুন, আওয়ামী লীগ নেতা নবিউল্লাহ পান্নাকে আসামি করা হয়েছে।

তিনি আরো জানান, মামলার বাকি আসামিদের দ্রুত গ্রেফতারের মাধ্যমে দ্রুত বিচার আইনে এই মামলাটির নিষ্পত্তি চাই আমরা।

উল্লেখ্য, ওই মামলার গ্রেফতার রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলকে চার দিনের রিমান্ডে নেয়া হয়েছিল।


আরো সংবাদ



premium cement
জনগণের অধিকার নিশ্চিত করাই গণঅভ্যুত্থানের মূল লক্ষ্য : মাসুদ সাকিবের ব্যাংক হিসাব তলব, তথ্য দিতে হবে তার স্ত্রীকেও আওয়ামী লীগ ঘরে ঘরে চাকরি দিবে বলে, ঘরে ঘরে মামলা আর লাশ দিয়েছে : জামায়াত আমির রফতানির টার্গেট নিয়ে মাঠে নামছেন ৫০ হাজার লবণচাষি আত্মগোপনে চকরিয়া-পেকুয়ার সাবেক এমপি ও তার অনুসারীরা সাবেক এমপি একরামকে কারাগারে প্রেরণ খালাস পেলেন মির্জা ফখরুলসহ ৮ জন আওয়ামী লীগ শ্রমিকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করেছে : ড. শফিকুল ইসলাম মাসুদ খাগড়াছড়িতে ১৪৪ ধারা বহাল, জনমনে আতঙ্ক ৫০ ঘণ্টায়ও মহাসড়ক ছাড়েনি শ্রমিকরা লেবাননে অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জাতিসঙ্ঘ মহাসচিবের

সকল