২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঠাকুরগাঁওয়ের হত্যা মামলায় কারাগারে সাবেক এমপি সুজন

ঠাকুরগাঁওয়ের হত্যা মামলায় কারাগারে সাবেক এমপি সুজন - নয়া দিগন্ত

ঠাকুরগাঁও-২ আসনের সাবেক এমপি মাজহারুল ইসলাম সুজনকে ভূমি দখল ও হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হলে বিচারক রহিমা খাতুন ও নিত্যানন্দ রায় এ আদেশ দেন।

জানা গেছে, মাজহারুল ইসলাম সুজনকে ১১ সেপ্টেম্বর গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। ওই দিন দুপুরে রাজধানীর নিকুঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তার বিরুদ্ধে ব্যবসায়ী হাবিবুল ইসলাম বাবলু ভূমি দখলের অভিযোগে একটি মামলা এবং ফজলে আলম নামের একজন হত্যার আরেকটি মামলা করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ১০ আগস্ট হাবিবুল ইসলাম বাবলু জেলার বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ী এলাকায় কেনা জমিতে গেলে সাবেক এমপির লোকজন ১০ কোটি টাকা চাঁদা দাবি করে প্রাণনাশের হুমকি দেয় এবং তাকে পিটুনি দেয়।

পর দিন, ১১ সেপ্টেম্বর হাবিবুল ইসলাম বাবলু সাবেক এমপি দবিরুল ইসলাম, তার ছেলে সাবেক সংসদ সদস্য মাজাহারুল ইসলাম সুজনসহ ২৮ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় রোববার তদন্তকারী কর্মকর্তা ১০ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত আগামী ১০ অক্টোবর শুনানির দিন ধার্য করেন।

আরেক মামলায় অভিযোগ করা হয়, ৫ আগস্ট ফজলে আলমের ছেলে আবু রায়হানসহ চারজনকে মামলার সাবেক এমপি সুজন ঠাকুরগাঁও পৌরসভার সাবেক কাউন্সিল একরামুদৌল্লার ছিট চিলারং এলাকার বাড়িতে ঘরের মধ্যে আটকিয়ে রেখে আগুনে পুড়িয়ে হত্যা করে। এ ঘটনায় সাবেক এমপি সুজনকে আসামি করে হত্যা মামলা করা হয়।
আসামি পক্ষের আইনজীবী জামিনের আবেদন করলে আদালত নামঞ্জুর করেন।


আরো সংবাদ



premium cement
চমক রেখে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি স্বর্ণের খোঁজ পাওয়া যাচ্ছে না বাংলাদেশের পল্লী উন্নয়নে বার্ড অগ্রণী ভূমিকা পালন করেছে : হাসান আরিফ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ছেলে জ্যোতি রিমান্ডে কেশবপুরে পানিতে ডুবে এক ব্যক্তির মৃত্যু আ’লীগের ২ এমপিসহ ১৪১ জনের বিরুদ্ধে মামলা রায়পুরায় বাসচাপায় নানির চোখের সামনেই প্রাণ গেল নাতনির উজিরপুরে স্পেনের তৈরি পিস্তলসহ যুবক আটক ডেঙ্গুতে আরো ৮ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২১ ৫৫ দিন পর ছাত্রআন্দোলনে নিহত কিশোরের লাশ উত্তোলন ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনের শাসনের কোনো বিকল্প নেই : প্রধান বিচারপতি

সকল