২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হাবিপ্রবি থেকেই দ্রুত ভিসি নিয়োগের দাবিতে আবারো মানববন্ধন

- ছবি : নয়া দিগন্ত

দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে দ্রুততম সময়ের মধ্যে ভিসি নিয়োগের দাবিতে আবারো মানববন্ধন করেছে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১টায় ড. কুদরত এ খুদা অ্যাকাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন করা হয়।

উপস্থিত শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২৫ বছর পার হয়েছে, এর আগে কৃষি কলেজ হিসেবে ছিল। সেক্ষেত্রে আমাদের বিশ্ববিদ্যালয়ও অনেক পুরোনো এবং আমাদের শিক্ষকরা জ্যেষ্ঠ হয়েছেন, অভিজ্ঞ প্রফেসরও আছেন। এর আগেও বাইরে থেকে ভিসি নিয়োগ দেয়া হয়েছে, ওই সময় আমাদের সমস্যা ও দাবিগুলো তার কাছে তুলে ধরার সুযোগ পেতাম না। ক্যাম্পাসের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য ক্যাম্পাসেরই নিরপেক্ষ সৎ, দক্ষ গবেষক ও শিক্ষক প্রয়োজন। তাই আমরা চাই বিশ্ববিদ্যালয় থেকে ভিসি নিয়োগ দেয়া হোক।

কর্মকর্তা-কর্মচারীরা জানায়, আমাদের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর শৈশবকাল, যৌবনকাল অতিক্রম করে পৌড়ত্বের দিকে এগিয়ে যাচ্ছে। দিনে দিনে শিক্ষকরা দক্ষ থেকে দক্ষতর হয়েছে। তাই আমরা মনে করি আমাদের শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের ভিসি হওয়ার যোগ্যতা আরো আগেই অর্জন করেছেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ভালো-মন্দ, বিভিন্ন সমস্যাগুলো আমাদের শিক্ষকরাই ভালো বুঝবে যা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সাহায্য করবে। তাই আমরা চাই দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে ভিসি নিয়োগ দেয়া হোক।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিগত সরকার প্রধান শেখ হাসিনা পালিয়ে যাবার পর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসিদের মতো হাবিপ্রবির ভিসিও পদত্যাগ করেন। এরপর ৩ সেপ্টেম্বর থেকে সফলভাবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করছেন কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. ফুয়াদ এল তাজ। কিন্তু পূর্ণাঙ্গ ভিসি নিয়োগ দেয়া হয়নি। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারীসহ সবাই বিশ্ববিদ্যালয় থেকেই দ্রুত ভিসি নিয়োগের দাবিতে আন্দোলন করে আসছেন। এর আগেও একই দাবিতে ক্যাম্পাসের প্রধান ফটকে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছিল।


আরো সংবাদ



premium cement
তুলে নিয়ে বেঁধে মারধর, মৃত ভেবে দুই ছাত্রদল নেতাকে ফেলে গেল দুর্বৃত্তরা সাকিবের নিরাপত্তার দায়িত্ব নেবে না বিসিবি সার্চ কমিটি থেকে বুলবুলকে অব্যহতি শান্তির জন্য জাতিসঙ্ঘের উদ্যোগে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ : পররাষ্ট্র উপদেষ্টা দুই বন্দর দিয়ে ৬১ টন ইলিশ গেল ভারতে রাষ্ট্র সংস্কার করে গ্রহণযোগ্য নির্বাচন সময়ের দাবি: সৈয়দ ফয়জুল করীম মোদির সাথে ট্রাম্পের সাক্ষাৎ কেন হলো না মিত্রদের যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান, লেবাননে সর্বশক্তি দিয়ে হামলার নির্দেশ নেতানিয়াহুর গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১ হাবিপ্রবি থেকেই দ্রুত ভিসি নিয়োগের দাবিতে আবারো মানববন্ধন দুর্বল ব্যাংকে রাখা আমানতকারীদের টাকা কতটা ঝুঁকিতে

সকল