২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

৭০ দিন পর খুলল আবাসিক হল, গণরুম বন্ধের ঘোষণা বেরোবি ভিসির

৭০ দিন পর খুলল আবাসিক হল, গণরুম বন্ধের ঘোষণা বেরোবি ভিসির - নয়া দিগন্ত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নব-নিযুক্ত ভিসি ড. শওকত আলী বলেছেন, ‘৭০ দিন পর আবাসিক হল খুলে দেয়া হয়েছে, হলগুলোতে কোনো গণরুম রাখা হবে না। মেধার ভিত্তিতে আসন বরাদ্দ দেয়া হবে।’

বুধবার (২৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় হল খুলে দেয়ার পর প্রতিটি হল পরিদর্শন করেন ভিসি। পরে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ভিসি বলেন, ছাত্র আন্দোলনের সময় শেখ মুজিবুর রহমান হলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল সেগুলো সংসস্কার করা হয়েছে। এছাড়াও হলগুলোতে রিডিং রুম, পত্রিকা রুম, লন্ড্রি, ফটোস্ট্যাট মেশিন, দোকানসহ সব ধরনের সুযোগ-সুবিধা দিয়ে শিক্ষার্থীদের হলে উঠানো হয়েছে। এ সময় ২৯ সেপ্টেম্বর থেকে ক্লাস ও পরীক্ষা চালু হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, ছাত্রদের স্পিরিট এবং চাওয়াকে প্রধান্য দিয়েই হলে গণরুম বন্ধ করা হয়েছে। আবাসিক শিক্ষার্থী ছাড়া কেউ হলে থাকতে পারবে না। মেধার ভিত্তিতে আসন দেয়া হবে। এক্ষেত্রে কোনো ছাড় নয়। পরিদর্শনকালে তিনি হলের অবকাঠামো ছাড়াও বিভিন্ন সমস্যার খোঁজ খবর নেন। শিক্ষার্থীদের সাথে কথা বলেন।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে গৃহবধূর সাথে আপত্তিকর অবস্থায় জনতার হাতে এসআই আটক সাবেক আইনমন্ত্রী-সাবেক অ্যাটর্নি জেনারেল-তাপসসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা ‘খালেদা জিয়া: এ বায়োগ্রাফি অব ডেমোক্রেসি’ গ্রন্থের মোড়ক উন্মোচন হিলি স্থলবন্দরে ভারত থেকে আবারো আলু আমদানি শুরু শেখ হাসিনাকে কি বাংলাদেশের হাতে তুলে দেবে ভারত? আরো ২ মামলায় গ্রেফতার দেখানো হলো আনিসুল, সালমান, দীপু মনি ও পলককে ২৪ ঘণ্টার ব্যবধানে কথিত জমাতুল আনসার সদস্যদের জামিন বাতিল তথ্য সংশোধন ও সংযোজনের জন্য বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের খসড়া তালিকা প্রকাশ এক দিনের ব্যবধানে আবারো বাড়ল স্বর্ণের দাম অন্তর্বর্তী সরকারের প্রয়োজনে সহায়তা দিতে প্রস্তুত জাপান : রাষ্ট্রদূত বিদ্যুৎস্পৃষ্ট মেয়েকে বাঁচাতে গেলেন মা, উভয়ের মৃত্যু

সকল