২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

৭০ দিন পর খুলল আবাসিক হল, গণরুম বন্ধের ঘোষণা বেরোবি ভিসির

৭০ দিন পর খুলল আবাসিক হল, গণরুম বন্ধের ঘোষণা বেরোবি ভিসির - নয়া দিগন্ত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নব-নিযুক্ত ভিসি ড. শওকত আলী বলেছেন, ‘৭০ দিন পর আবাসিক হল খুলে দেয়া হয়েছে, হলগুলোতে কোনো গণরুম রাখা হবে না। মেধার ভিত্তিতে আসন বরাদ্দ দেয়া হবে।’

বুধবার (২৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় হল খুলে দেয়ার পর প্রতিটি হল পরিদর্শন করেন ভিসি। পরে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ভিসি বলেন, ছাত্র আন্দোলনের সময় শেখ মুজিবুর রহমান হলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল সেগুলো সংসস্কার করা হয়েছে। এছাড়াও হলগুলোতে রিডিং রুম, পত্রিকা রুম, লন্ড্রি, ফটোস্ট্যাট মেশিন, দোকানসহ সব ধরনের সুযোগ-সুবিধা দিয়ে শিক্ষার্থীদের হলে উঠানো হয়েছে। এ সময় ২৯ সেপ্টেম্বর থেকে ক্লাস ও পরীক্ষা চালু হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, ছাত্রদের স্পিরিট এবং চাওয়াকে প্রধান্য দিয়েই হলে গণরুম বন্ধ করা হয়েছে। আবাসিক শিক্ষার্থী ছাড়া কেউ হলে থাকতে পারবে না। মেধার ভিত্তিতে আসন দেয়া হবে। এক্ষেত্রে কোনো ছাড় নয়। পরিদর্শনকালে তিনি হলের অবকাঠামো ছাড়াও বিভিন্ন সমস্যার খোঁজ খবর নেন। শিক্ষার্থীদের সাথে কথা বলেন।


আরো সংবাদ



premium cement
সাবেক আইনমন্ত্রী ও সাবেক অ্যাটর্নি জেনারেলসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা রাজধানীর মোহাম্মদপুরে বিএনপি অফিসে হামলা : আহত ২ বৃষ্টি হবে সারা দেশেই : দুর্বল হয়েছে লঘুচাপ ভারতে রাসূলের সা: অবমাননার প্রতিবাদ হেফাজতসহ বিভিন্ন সংগঠনের দক্ষিণ আফ্রিকার লিগে খেলতে চান সাইফুদ্দিন-হাসান মাহমুদ কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না : খোমেনি ড. ইউনূসকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের শুভেচ্ছা সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর মৃত্যুতে চট্টগ্রাম জামায়াতের শোক খালেদা জিয়া : এ বায়োগ্রাফি অব ডেমোক্র্যসি গ্রন্থের মোড়ক উন্মোচন রোহিঙ্গা সঙ্কট সমাধান না হলে পুরো অঞ্চল সমস্যায় পড়বে প্রয়োজন না হলেও ভারতের সাথে যৌথ রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ

সকল