২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আবু সাঈদ হত্যায় জড়িতদের চিহ্নিত করতে তদন্ত কমিটি গঠন

আবু সাঈদ হত্যায় জড়িতদের চিহ্নিত করতে তদন্ত কমিটি গঠন - ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গুলিতে নিহত রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ হত্যার ঘটনায় জড়িত শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের চিহ্নিতকরণ ও শাস্তির ধরণ নির্ধারণের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত ভিসি ড. শওকাত আলী তিন সদস্যের এই কমিটি গঠন করে দেন।

কমিটিতে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মো: মিজানুর রহমানকে আহ্বায়ক, প্রক্টর ড. মো: ফেরদৌস রহমান সদস্য সচিব ও একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক মো: আমির শরীফকে সদস্য করা হয়েছে।

কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ভিসি ড. শওকাত আলী জানান, কমিটি জড়িত শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী, কর্মকর্তাদের চিহ্নিত করে প্রতিবেদন জমা দেয়ার পর সাঈদ হত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয় বাদি হয়ে একটি মামলা করবে। এরপর মামলাটি আন্তর্জাতিক আদালতে বিচারের জন্য আবেদন করা হবে। আমাদের উদ্দেশ্য প্রকৃত অপরাধীরা যেন দৃষ্টান্তমূলক শিাস্তি পায়।

এর আগে ১৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটের সামনে পুলিশের গুলিতে নিহত হয় আবু সাঈদ। এ ঘটনায় তার পরিবার ১৭ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেছেন। ওই মামলায় এসআই আমির হোসেন ও কনেস্টবল সুজন চন্দ্র রায়কে গ্রেফতার করেছে পুলিশ। পিবিআই মামলাটি তদন্ত করছে।


আরো সংবাদ



premium cement
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম ও ইসলামী স্কলার অন্তর্ভুক্ত করুন আন্দোলনের সফলতার ক্রেডিট সবার : শিবির দেশে-বিদেশে গ্রহণযোগ্য বিচার নিশ্চিত করতে চাই : ড. আসিফ নজরুল মুন্সীগঞ্জে বাল্কহেডের ধাক্কায় নৌকাডুবি, যুবক নিহত এখনো পুরো সক্রিয় হতে পারেনি পুলিশ কুড়িগ্রামে বজ্রপাতে মৃত্যু ২ বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যা : স্ত্রীর যাবজ্জীবন, ভায়রার মৃত্যুদণ্ড ১ কোটি ১৬ লাখ টাকা ও বিপুল পরিমাণ বিদেশী মুদ্রাসহ আটক ৩ সাবেক প্রতিমন্ত্রী এনামুর এমপি বকুল ও বিসিআইসি সাবেক চেয়ারম্যানের দুর্নীতির অনুসন্ধান করবে দুদক মিয়ানমারের জান্তাবিরোধী শক্তিকে ভারতের নজিরবিহীন আমন্ত্রণ

সকল